শচিনের সাথে দারুন মিল, কে এই শিশু?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২০, ১০:১১

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও দেখে নস্টালজিক হয়ে পড়েন লিটল মাস্টার কিংবদন্তী শচিন টেন্ডুলকার। ভিডিওটি দেখে শচিনের মনে পড়ে যায় নিজের ছোটবেলার কথা। নিজের ছোটবেলার ব্যাট হাতে ধরা ছবির সাথে মিলে যাওয়া এই শিশুটি কে? ভবিষ্যতে বড় হয়ে তিনিও কি হবেন শচীনের মতো। হতে পারেন সে সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। কারণ এই শিশুটিও ক্রিকেট অঙ্গনের আরেক কিংবদন্তী ব্রায়ান লারার সন্তান যে।

ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা তার ছেলের একটি ভিডিও শেয়ার করেন ইনস্টাগ্রামে। সেখানেই দেখা যায় একেবারে শচিনের ছোটবেলার মতো ব্যাটের গ্রিপ ধরেন লারা জুনিয়র। পরে বন্ধু লারার খুদে পুত্রসন্তানের পাশে নিজের ছেলেবেলার জনপ্রিয় একটি ছবি পোস্ট করেন মাস্টার-ব্লাস্টার। এরপর মজার ছলে শচিন লেখেন, ‘আমি আরেকটা ছেলেকে চিনি যারও ব্যাটিং গ্রিপ এমনই ছিল এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা খারাপ ফল করেনি সে।’ শচিনের ছবি পুনরায় পোস্ট করে লারা এরপর জবাব দেন বন্ধুকে। লারা শচিনকে বলেন, ‘শচিন টেন্ডুলকর আমি সেটা লক্ষ্য করেছি। পৃথিবীর তাবড়-তাবড় বোলাররা মনে করত তাঁর হাতে বুঝি সেটা তলোয়ার।’

আন্তর্জাতিক ক্রিকেটে শচিন এবং লারা দু’জনেই বিশ্বের সেরা ব্যাটসম্যান। টেস্ট ও ওডিআই ক্রিকেট মিলিয়ে শচিন যেমন ১০০ টি সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন। ঠিক তেমনি ২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪০০ রান হাঁকিয়ে পাঁচ দিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হওয়ার কীর্তি গড়েন লারা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ