দর্শকশূন্য মাঠে খেলার অনুভূতি অদ্ভুত: মেসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২০, ২০:৪৯

৮ জুন থেকে লিগ শুরুর সবুজ সংকেত দিয়েছে স্প্যানিশ সরকার। তবে লা লিগা কর্তৃপক্ষ ১১ জুন সেভিয়া-বেটিস ডার্বি দিয়ে লিগ শুরুর কথা ভাবছে।

অনেকেই হয়তো ব্যাকুল হয়ে আছেন লিওনেল মেসির পায়ে আবার ফুটবল দেখার জন্য। সে আশাও সব ঠিক থাকলে পূরণ হবে। তবে এবার আর মেসির গোলে চিৎকার হবে না ন্যু ক্যাম্পে। কারণ ম্যাচগুলোতে থাকছে না দর্শক।

ব্যাপারটা মেনে নিয়েছেন মেসিও। বলেছেন দর্শকবিহীন স্টেডিয়ামে খেলা হবে অদ্ভুত এক অনুভূতি।

লকডাউনের মধ্যে অবশ্য বেকার বসে থাকেননি মেসি। শুরুতে বাসায় থাকলেও ফিটনেস অনুশীলনের মাধ্যমে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করেছেন। আর এই মাস থেকে তো বার্সার অনুশীলনই শুরু হয়ে গেছে। ধীরে ধীরে নিজেদের ফিটনেসও ফিরে পাচ্ছেন। তবে এই মৌসুম তো বটেই, হয়তো এই বছরটাই ফাঁকা স্টেডিয়ামে খেলতে হবে মেসিদের।

অবশ্য মেসিরা আগেও ফাঁকা গ্যালারিতে খেলেছেন। বার্সেলোনার অস্থিরতার সময় ন্যু ক্যাম্পে কোনো দর্শক ছাড়া খেলেছিলেন সবাই। সেই অভিজ্ঞতা মাথায় রেখেই এবারেরটা মেনে নিচ্ছেন মেসি।

তিনি বলেন, ‘হ্যাঁ, আগেও একবার এই অদ্ভুত অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়েছিল আমাদের। তবে এবার এত কিছুর পর আমাদের স্বাভাবিকভাবেই এরকম কিছুর মধ্য দিয়ে যেতে হবে। আমরা যখন আবার খেলা শুরু করব, অনেক কিছুই নতুন করে শুরু হবে। আগে যাদের চোটের জন্য হারিয়ে ফেলেছিলাম তাদের অনেককে ফিরে পাচ্ছি। টেকনিক্যালি আমরা আগের মৌসুমটাই খেলব, কিন্তু সবার জন্য এটা হবে পুরোপুরি নতুন একটা শুরু।’

লিগ বন্ধ হওয়ার আগে রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে ছিল বার্সা। আবার শুরু হলে প্রথম ম্যাচটা মেসিরা খেলবেন মায়োর্কার বিপক্ষে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ