করোনা সংকট পেছনে রেখে শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২০, ১৬:৩৮

করোনা সংকট পেছনে ফেলে প্রায় চার মাস পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আগামীকাল সাউদাম্পটনে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। দর্শকশূণ্য মাঠে ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়।

করোনার হানায় বিপর্যস্ত যুক্তরাজ্যও। প্রায় ৪৫ হাজারের মতো প্রানহানি হয়েছে দেশটিতে। ভাইরাস সংক্রমণের কাছে আর পরাস্ত নয়, সব পেছনে ফেলে ইংল্যান্ডেই সবার আগে মাঠে ফিরছে ক্রিকেট। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

এক মাস সময় হাতে রেখেই সিরিজ খেলতে ইংল্যান্ড পৌছায় ক্যারিবীয়রা, দুসপ্তাহের কোয়ারেন্টিন শেষে শুরু অনুশীলন।দীর্ঘ বিরতিতে ফিটনেস চ্যালেঞ্জের মুখোমুখি হয় ক্রিকেটাররা।

১২ কেজি ওজন ঝরিয়েছেন ওপেনার ডম সিবলি। ২৪ বছর বয়সি এই  ইংলিশ ওপেনারের অভিষেক হয়েছে গেল বছরের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে। ২০২০ শুরু হতে না হতেই করোনায় থেমে যায় সব; ছয় টেস্ট খেলা সিবলির অপেক্ষা হোমগ্রাউন্ডে অভিষেকের;ব্যাটিংয়ে আত্মবিশ্বাস দেখাতে প্রস্তুতি নিয়েছেন শতভাগ। 

দর্শকশুণ্য রোজবলে চার-ছক্কার উদযাপন  কিংবা উইকেট শিকারের আনন্দে কমতি রাখছে না কর্তৃপক্ষ। দর্শকহীন মাঠের নিরুত্তাপ খেলা মনে হবে না মোটেও। মাঠের দর্শকদের মতোই শোনানো হবে কৃত্রিম উল্লাস।

করোনা চলাকালে জুনে যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েডের মৃত্যুতে বর্ণবাদ নিয়ে আবারো উত্তাল হয়ে ওঠে সারা বিশ্ব; সাউদাম্পটন টেস্টে জার্সিতে ব্ল্যাক লাইভস ম্যাটার' লোগো নিয়ে খেলবে উইন্ডিজ। নানা সময়ে খেলতে গিয়ে রেসিস্ট এবিউজের শিকার হন ক্যারিবীয়রা; এবার খেলতে খেলতে এন্টি-রেসিজম মুভমেন্ট চালাবে উইন্ডিজ। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ