রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন দি গিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২০, ২০:৪৮

রেকর্ড ভাঙা-গড়া যে কোনো খেলোয়াড়ের জন্যই পরম আনন্দের। তবে ডেভিড দি গিয়ার কিছুটা খারাপ লাগছে। এমনকি যার রেকর্ড ভেঙেছেন তার কাছে ক্ষমাও চাইলেন স্প্যানিশ এই গোলরক্ষক।

বৃহস্পতিবার অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে খেলতে নেমেই ক্লাবের সর্বকালের সেরার তালিকায় থাকা ড্যানিশ গোলরক্ষক পিটার স্মেইকেলকে পেছনে ফেলেছেন দি গিয়া।

বৃহস্পতিবারের ম্যাচটি ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দি গিয়ার ৩৯৯তম ম্যাচ। তাতে বিদেশি কোনো গোলরক্ষক হিসেবে ম্যানইউ'র হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এককভাবে দখলে নিয়েছেন তিনি।

২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ম্যানইউতে আসা দি গিয়ার রেকর্ডটি ভেঙে খারাপ লাগছে। স্মেইকেলের কাছে তাই ক্ষমা চেয়েছেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেড টিভিকে নতুন মাইলফলক গড়ার অনুভূতি জানাতে গিয়ে ২৯ বছর বয়সী স্প্যানিশ গোলরক্ষক বলেন, ‘দুঃখিত স্মেইকেল। তবে এটা দারুণ কিছু। বোঝা গেল, আমি এখানে দীর্ঘদিন ধরে আছি এবং শীর্ষ পর্যায়ে খুব খুবই ভালো খেলছি। আমি সত্যিই খুব গর্বিত।’

দি গিয়া যোগ করেন, ‘ক্লাবের হয়ে এতগুলো ম্যাচ খেলতে পেরে আমি আনন্দিত। আশা করছি আরও ৪০০ ম্যাচ খেলতে পারব! আমি সত্যিই খুব খুশি।’

বিদেশি হিসেবে রেকর্ড গড়লেও ক্লাবের সর্বকালের সবচেয়ে বেশি ম্যাচ খেলতে হলে আরও অনেক পথ পাড়ি দিতে হবে দি গিয়াকে। ওল্ড ট্রাফোর্ডে পুরো ক্যারিয়ার শেষ করা ইংলিশ রায়ান গিগস ৯৬৩ ম্যাচ খেলে আছেন সবার ওপরে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ