মাসুদ-বাবরের ব্যাটে প্রথম দিন পাকিস্তানের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০, ১১:২৯

ম্যানচেস্টারে বুধবার থেকে শুরু হয়েছে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। টস জিতে পাকিস্তান ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষ করেছে। ক্রিজে আছেন বাবর আজম ৬৯ রান নিয়ে ও শান মাসুদ ৪৬ রান নিয়ে। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। আউট হয়ে ফিরে গেছেন আবিদ আলী ও অধিনায়ক আজহার আলী।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৩৬ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। আউট হয়ে ফিরে যান আবিদ আলী। আর্চারের বলে সরাসারি বোল্ড হন তিনি। ১৬টি রান আসে তার ব্যাট থেকে। আবিদ আউট হওয়ার ৩ বলের মাথায়ই বৃষ্টি এসে হানা দেয়।

বৃষ্টির পর আবার খেলা শুরু হলে নতুন ব্যাটসম্যান আজহার আলী ৬ বল মোকাবেলা করে কোনো রান না করেই ক্রিস ওকসের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। ডাক মেরে ফিরে যান তিনি।

এর পর শান মাসুদ ও বাবর আজম দলীয় সংগ্রহকে টানতে থাকেন। কিন্তু চা পানের বিরতির আগে আবারো বৃষ্টি নামে। বৃষ্টি থামার পর মোট ৭ ওভার ৫ বল খেলা হয়। এরপর আলোক স্বল্পতার কারণে দিনের খেলা শেষ করেন আম্পায়াররা।

দিনশেষে ৪৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে পাকিস্তান। বাবর আজম ১০০ বল খেলে ১১ চারে ৬৯ রান নিয়ে অপরাজিত আছেন। তার সঙ্গে ১৫২ বল খেলে ৭ চারের সাহায্যে ৪৬ রান নিয়ে অপরাজিত আছেন মাসুদ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ