সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২০, ১৮:২৫

ছয়মাস ধরে ক্রিকেট মাঠের বাইরে অস্ট্রেলিয়া। করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেট স্থগিত করেছিল দেশটি। করোনা এখনো শেষ হয়নি। তবে এরই মাঝে বিশ্বের আরো অনেক দেশের মতো অস্ট্রেলিয়াও ক্রিকেট মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছে। সেপ্টেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। এই দুই ফরমেটের তিন ম্যাচের সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলও ঘোষণা করেছে। ওয়ানডে দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল। গত বছরের বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়েছিলেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

দুই ফরমেটের এই সিরিজের জন্য অস্ট্রেলিয়া ২১ সদস্যের দল ঘোষণা করেছে। সফরে জায়গা পাননি ব্যাটসম্যান ওসমান খাজা, ডি’আর্কি শর্ট, বেন ম্যাকডরমেট, ট্রাভিস হেড ও মিচেল নেসার।

করোনাকালের এই ক্রিকেট সিরিজে অস্ট্রেলিয়া তাদের সবম্যাচ খেলবে ওল্ড ট্রাফোর্ড ও সাউদাম্পটনে। এই দুটো মাঠকে ইংল্যান্ড পুরোপুরি বায়ো-সিকিউর ভেন্যু হিসেবে ঘোষণা করেছে। উভয় মাঠের সঙ্গে সংলগ্ন পাঁচতারকা হোটেল আছে। তাই মাঠ এবং হোটেলকে ঘিরে স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপত্তার বলয় তৈরি করা সম্ভবপর হয়েছে। উল্লেখ্য করোনকালের এই সময়টায় ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষেও এই দুই ভেন্যুতেই খেলেছে ইংল্যান্ড।

ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া দল:

অ্যারেন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুসানে, হোসে ফিলিপে, স্টিভেন স্মিথ, ম্যাথু ওয়েড, অ্যালেক্স ক্যাওর, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিচ, ড্যানিয়েল স্যামস, অ্যাস্টন আগার, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), শন অ্যাবট, জস হ্যাজলউড, রাইলি মেরেডিথ, কেন রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ