ফেসবুকে অসম্পূর্ণ তথ্যের বিজ্ঞাপন ঠেকাতে নতুন টুলস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৮, ১৭:৩৩

ঢাকা, ১৩ জুন, এবিনিউজ : ফেইসবুকে আমরা প্রতিদিন অসংখ্য বিজ্ঞাপন দেখি।  এসব বিজ্ঞাপনের সব তথ্যই যে সঠিক তা নয়।  আবার অনেক বিজ্ঞাপন রযেছে যেগুলো অসম্পূর্ণ তথ্য দিয়ে থাকে।  এবার ফেইসবুক এমনসব বিজ্ঞাপন রোধ করতে নতুন টুলস চালু করেছে।  ফেইসবুকের এই টুলস এমন বিজ্ঞাপন শনাক্ত করবে।

টুলসটি ব্যবহারকারীদের কেনাকাটায় সহায়তা করবে।  তেমন করেই এর ডিজাইন করা হযেছে।  এর মাধ্যমে প্রদর্শিত বিজ্ঞাপনের সঠিকতাও যাচাই করা সম্ভব হবে বলে এক ব্লগ পোস্টে জানিয়েছে মাধ্যমটি।

প্রতিষ্ঠানটি বলছে, আমরা ফেইসবুক প্লাটফর্ম থেকে কেনাকাটা করেন এমন অনেক ব্যবহারকারীর সঙ্গে কথা বলেছি।  সেখান থেকে আমরা দুটি হতাশা সম্পর্কে জানতে পেরেছি।  এর একটি পণ্য সরবরাহের সময় সম্পর্কে ভুল কথা, অপরটি পণ্যের অসম্পূর্ণ তথ্য।

এই টুলে অ্যাড অ্যাক্টিভিটিতে গিয়ে সম্প্রতি কোন বিজ্ঞাপনে ক্লিক করা হয়েছে সেটি জানা যাবে।  সেখান থেকেই একিটি ফিডব্যাক পাওয়া যাবে।  সেখান থেকে ব্যবহারকারীর অভিজ্ঞতা সংক্ষেপে জানানো যাবে ফেইসবুককে।  সেই ফিডব্যাক পাওয়ার পর প্রতিষ্ঠানটি ওই কমিউনিটির লোকজনকে মানহীন ও স্বল্প মানের পণ্য সম্পর্কে একটা ধারণা দেবে ফেইসবুক।

আসলে ফেইসবুক চাইছে তাদের প্লাটফর্ম ব্যবহার করে মাধ্যমটির ব্যবহারকারীরা যেন ক্ষতিগ্রস্ত না হয়।  প্রতিষ্ঠানের কাছে ব্যবহারকারীদের ফিডব্যাক দেবার পরও যদি কর্তৃপক্ষ ব্যবস্থা না নেয় তবে সেসব কোম্পানরি বিজ্ঞাপন কমিয়ে দেবে ফেইসবুক।

টুলটি এখনো কাজ শুরু করেনি।  তবে পরীক্ষার পর তা খুব শিগগিরই উন্মুক্ত করবে ফেইসবুক।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ