রোদ উঠেছে, বৃষ্টির সম্ভবনা কমেছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০১৯, ১৪:২৭

লঘুচাপের কারণে বুধবার ঈদের দিন রংপুর বিভাগ ছাড়া প্রায় সারা দেশে বৃষ্টি হয়েছে। দেশের দক্ষিণ-মধ্যাঞ্চলে বৃষ্টির পরিমাণ ছিল বেশি। বুধবার ঢাকায় প্রায় সারা দিনেই বৃষ্টি হয়েছে।

বৃষ্টিতে যারা ঈদের দিন বাইরে ঘুরতে বের হতে পারেননি তাদের জন্য সুখবর। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভবনা কমেছে। এরই মধ্যে রোদ উঠেছে।

আবহাওয়া অধিদপ্তর বৃহস্পতিবার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও রংপুর বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বৃহস্পতিবার তা বেড়ে সাতক্ষীরায় হয়েছে ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ