আজকের শিরোনাম :

বিদেশে বসে দেশবিরোধী অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিলের চিন্তাভাবনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২২, ১৮:৫৭

বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিলের চিন্তাভাবনা করছে সরকার। এমন কথা জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার দুপুরে সচিবালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে একথা জানান তিনি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, রাষ্ট্রবিরোধী যে সমস্ত কাজ ‍যারা বিদেশে বসে করছে তাদের যাতে পাসপোর্ট বাতিল করা হয় সে জন্য আমরা পরামর্শ দিয়েছি। তাদের তালিকা প্রস্তুত করেৃতথ্য-উপাত্ত সংগ্রহ করে সেগুলো কারা করছে, কী কী করছে সেগুলো পরীক্ষা-নীরিক্ষা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। বিদেশে থেকে দেখা যাচ্ছে অনেক লোক মিথ্যাচার করছে, কোনো ব্যক্তির বিরুদ্ধে সেটা বলতে পারলেও রাষ্ট্রের বিরুদ্ধে হলে সেটা রাষ্ট্রদ্রোহীতা। দুইটা ভিন্ন জিনিস। কিছু বিদেশি নাগরিক আছে যাদের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। তারা বিভিন্ন ক্রাইমের সঙ্গে জড়িত।

এ সময় তিনি বলেন,  যে কোনো সরকারি চাকরিতে নিয়োগের আগে ডোপ টেস্ট হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির আগেও ডোপ টেস্ট করা হবে। ডোপ টেস্ট বাধ্যতামূলক করার জন্য দ্রুত একটি আইন করা হবে। মাদক আইনের দুর্বলতা দূর করার জন্য আইন সংশোধনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলেও জানান মন্ত্রী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ