গত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে ১ কোটি ৯৭ লাখ টাকা টোল আদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২২, ১৭:৩৪

পদ্মা সেতুতে মোটরসাইকেল বন্ধ করে দেওয়ায় টোল আদায়ে ভাটা পড়েছে। প্রথম দিনের তুলনায় প্রায় পৌনে এক কোটি টাকা টোল আদায় কম হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে এসব তথ্য জানান পদ্মা সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত) ১ কোটি ৯৭ লাখ ৪৫ হাজার ৮২০ টাকা টোল আদায় করা হয়। এ সময় ১৫ হাজার ৪২৯টি যানবাহন পারাপার হয়েছে।

এর আগের দিন রোববার (২৬ জুন) ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়েছিল। এ সময় পদ্মা সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছিল।

সেতু কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার জাজিরা প্রান্তে ৯৯ লাখ ৩৮ হাজার ৫৫৯ টাকা ও মাওয়া প্রান্তে ৯৯ লাখ ৪৭ হাজার টাকা টোল আদায় হয়। এর মধ্যে জাজিরা থেকে ৭ হাজার ৬৬৮টি ও মাওয়া থেকে ৭ হাজার ৬৬১টি যানবাহন পারাপার হয়।

সেতু কর্তৃপক্ষ আরও জানায়, রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত পারাপার হওয়া যানবাহনের মধ্যে বেশির ভাগই ছিল মোটরসাইকেল। সোমবার সকাল থেকে আজ পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকায় টোল আদায় কম হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ জুন প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধনের পর ২৬ জুন সকাল ৬টা থেকে পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। ২৭ জুন থেকে নিষেধাজ্ঞার পর মোটরসাইকেল চলাচল বন্ধ আছে। এ ছাড়া অন্য সব ধরনের যান চলাচল অব্যাহত আছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ