আজকের শিরোনাম :

পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ২০:২৯

পদ্মা সেতুর রেলিং থেকে নাট খুলে টিকটক করার অপরাধে গ্রেফতার বাইজিদ তালহার (৩০) জামিন নামঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার তার আইনজীবী শরীয়তপুর চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে জামিন চাইলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামসুল আলম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলার এজাহার ও আদালত সূত্র জানায়, গত ২৬ জুন পদ্মা সেতুতে এসে জাজিরা প্রান্তের একটি রেলিংয়ের নাট খুলে ফেলেন বাইজিদ তালহা। তা ভিডিও করে টিকটকে ছড়িয়ে দেয়া হয়। ওই ভিডিও ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়। পরে সিআইডি পুলিশ সন্ধ্যায় তাকে ঢাকার পল্টন এলাকা থেকে আটক করে।

পরে সিআইডি পুলিশের পরিদর্শক শাহীনুল ইসলাম বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় গত ২৬ জুন দিবাগত রাতে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। ওই যুবককে সহযোগিতা করায় মামলায় আরো আসামি করা হয় কায়সার আহম্মেদ (২৬) নামের এক তরুণকে। তার বাড়ি সাভারের নালিয়াসুর মুশুরিখোলা গ্রামে। এ ঘটনার পর থেকে কায়সার পলাতক রয়েছেন।

ঘটনা তদন্ত করার জন্য সিআইডি পুলিশ বাইজিদ তালহাকে রিমান্ডে নেয়ার আবেদন করে। আদালত গত ২৭ জুন তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষ হলে বুধবার তাকে আদালতে তোলা হয়। এরপর তার আইনজীবী শহীদুল ইসলাম সজিব ওই যুবকের জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী শহীদুল ইসলাম সজিব বলেন, জামিন চাওয়া প্রত্যেক আসামির অধিকার। এ আদালত সেটা মূল্যায়ন করেননি। আমারা ন্যায় বিচার পেতে উচ্চ আদালতে যাব।

শরীয়তপুর জেলা আদালত পুলিশের পরিদর্শক জাহাঙ্গীর আলম বলেন, সেতুর রেলিংয়ের নাট খোলা যুবককে রিমান্ড শেষে আদালতে তোলা হয়। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। ওই আসামি এখন শরীয়তপুর জেলা কারাগারে রয়েছেন।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ