আজকের শিরোনাম :

বাংলাদেশের উন্নতি দেখে আনন্দিত চীন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২২, ১১:৪৫

বাংলাদেশের উন্নতি দেখে চীন আনন্দিত বলে জানিয়েছেন ওই দেশের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। আজ রবিবার (৭ আগস্ট) সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান।

বৈঠক শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের জানান, চীনের পররাষ্ট্রমন্ত্রী ৫ বছর পর ঢাকায় এসেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন ও অগ্রগতি হয়েছে, এতে তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

প্রতিমন্ত্রী জানান, বৈঠকে রোহিঙ্গা সংকট সমাধানে চীনের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। তারা এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ যে এক চীন নীতি পুনর্ব্যক্ত করেছে, সে কারণে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে চীন।

শনিবার (৬ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় চীনা পররাষ্ট্র মন্ত্রী ওয়াং ই ঢাকায় পৌঁছেন। বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

রবিবার সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষেই চীনা পররাষ্ট্রমন্ত্রী বেলা পৌনে ১১টায় ঢাকা ছাড়েন। চীনা পররাষ্ট্র মন্ত্রীর সফরে দিনের ব্যবধান থাকলেও ২৪ ঘণ্টারও কম সময়ে তিনি ঢাকায় অবস্থান করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কম্বোডিয়া থেকে শনিবার রাত ১১টার দিকে ঢাকায় ফিরেন। তিনি ঢাকায় না থাকায় চীনের পররাষ্ট্র মন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ