ঢাবি অণুজীব বিজ্ঞান বিভাগে মুজিব কর্ণারসহ বিভিন্ন কার্যক্রমের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১৯:৫৩

ঢাকা বিশ্ববিদ্যালয় অণুজীব বিজ্ঞান বিভাগে আজ (১৩ জুন) রবিবার মুজিব শতবর্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন এবং মুজিব কর্ণার, মুজিব ঐতিহাসিক ঘটনা প্রবাহ, নবনির্মিত আধুনিক রিডিং জোন ও কম্পিউটার ল্যাবের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উদ্বোধন করেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে এসব কার্যক্রমের উদ্বোধন করা হয়।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথির বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতি ধরে রাখতে অণুজীব বিজ্ঞান বিভাগের এসব উদ্যোগ বিশেষ করে নবনির্মিত মুজিব কর্ণার ও মুজিব ঘটনাপ্রবাহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, বর্তমান বিশ্বে চলমান করোনা মহামারি পরিস্থিতিতে অণুজীব বিজ্ঞান বিষয়ক গবেষণার অপরিসীম প্রয়োজনীয়তা রয়েছে। উন্নত কম্পিউটার ল্যাব ও রিডিং জোন যথাযথ ব্যবহারের মাধ্যমে বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা অণুজীব বিজ্ঞান বিষয়ক গবেষণায় অনন্য অবদান রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, বিভাগীয় শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ