ঢাবির পর এবার বুয়েটেও প্রথম মেফতাউল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ১৯:০১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পর এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায়ও প্রথম হয়েছেন বগুড়ার সরকারি আযিযুল হক কলেজের ছাত্র মেফতাউল আলম।

শুক্রবার (২৬ নভেম্বর) বুয়েটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে দেখা যায়, বগুড়ার এ মেধাবী শিক্ষার্থী দেশের শীর্ষ এ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় সবার শীর্ষে আছেন।

এছাড়া তিনি ইসলামী সম্মেলন সংস্থা (ওআইসি) পরিচালিত গাজীপুরের আন্তর্জাতিক ইসলামী প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছিলেন। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নয়, মেডিকেল ভর্তি পরীক্ষায় ও মেধার স্বাক্ষর রেখেছেন মেফতাউল। চলতি বছর মেডিকেল ভর্তি পরীক্ষায়ও মেধা তালিকায় ৫৯তম স্থান অধিকার করেন মেফতাউল। তিনি ঢাকা মেডিকেলে (ঢামেক) ভর্তির সুযোগ পেয়েছেন।

মেফতাউলের বাবা খোরশেদ আলম একজন অবসরপ্রাপ্ত এনজিও কর্মকর্তা। আর তার মা মুনজিলা আালম একজন গৃহিণী। ৫ম শ্রেণি থেকেই ভালো ফলাফল করতে শুরু করেন মেফতাউল। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ-৫ পান।

তিনি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়তে চান। এ বিষয়ে উচ্চতর গবেষণার পরিকল্পনা রয়েছে মেফতাউলের।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ