জসিমউদ্দীন হলে দেয়াল ধসে আহত ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২১, ২১:৫৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসিমউদ্দীন হলের ক্যান্টিনের ভেতরের একটি দেয়াল হঠাৎ ধসে পড়ার ঘটনায় দুইজন আহত হয়েছেন। আহত দুইজনই ক্যান্টিনের কর্মচারী।

সোমবার (২৯ নভেম্বর) দুপুর দুইটার দিকে হল ক্যান্টিনের কাউন্টারের সামনের পাঁচ ফুটের দেয়ালটি ধসে পড়ে। দেয়ালটি পেছন দিকে ধসে পড়ায় হতাহতের সংখ্যা বেশি হয়নি। তবে সামনের দিকে পড়লে বড় দুর্ঘটনা ঘটতে পারতো বলে শঙ্কা প্রকাশ করেছেন শিক্ষার্থী ও ক্যান্টিন কর্মচারীরা।

প্রত্যক্ষদর্শী এক ক্যান্টিনবয় জানান, আমরা খাবার আনতেছিলাম তখন হঠাৎ করেই এটি ধসে পড়ে। দেয়ালটি খুব হালকাভাবে তৈরি করা হয়েছিল। হয়তো সিমেন্টের পরিমাণ খুব কম দেয়া হয়েছে তাই এমন ঘটনা ঘটেছে। 

জসীমউদদীন হলের এই ক্যান্টিনের পরিচালক মোবারক মজুমদার বলেন, দুপুর দুইটার পর দেয়ালটি ধসে পড়ে। এটি ডান পাশে পড়ায় তেমন হতাহতের ঘটনা ঘটেনি। বাম পাশে হলের কর্মচারীরা ছিলেন। দেয়ালটি সেদিকে পড়লে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারতো। এই ঘটনার সময় হলের কাঠমিস্ত্রি শংকর তার ভাইকে নিয়ে দেয়ালটির পাশের টেবিলে বসে দুপুরের খাবার খাচ্ছিলেন ৷ সৌভাগ্যক্রমে তারা খুব বেশি আঘাত পাননি। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, আমরা ইঞ্জিনিয়ার নিয়ে তাৎক্ষণিক ক্যান্টিন পরিদর্শন করেছি। কোথায় সমস্যা ছিলো সেটি দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির প্রতিবেদন ও সুপারিশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এটা শুকরিয়া যে তেমন কোনো বড় দুর্ঘটনা ঘটেনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm