জামিন পেলেন ঢাবি অধ্যাপক তাজমেরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২২, ১৮:৪১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত। নাশকতা মামলায় তাকে এর আগে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছিল।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ জামিন মঞ্জুর করেন। অধ্যাপক তাজমেরী এস এ ইসলামের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারের করা আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন মঞ্জুর করা হয়।

এর আগে, গত ১৩ জানুয়ারি অধ্যাপক তাজমেরীকে আদালতে হাজির করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম থানায় করা মামলায় অধ্যাপক তাজমেরী এবং বিএনপি ও জামায়াতের ১৩৩ নেতাকর্মীকে আসামি করা হয়। তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত ২০১৮ সালের ২৬ নভেম্বর অধ্যাপক তাজমেরীকে এ মামলা থেকে জামিন দেন হাইকোর্ট।

গত বছরের ৭ মার্চ অধ্যাপক তাজমেরীসহ ৭৬ জনের বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র জমা দিলে আদালত তা গ্রহণ করেন এবং একই বছরের ৭ মে অধ্যাপক তাজমেরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ বছরের ১৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান এবং রোকেয়া হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক তাজমেরীকে গ্রেপ্তার করে পুলিশ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ