বঙ্গবন্ধু ও বঙ্গমাতার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে : রবি ভিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২২, ১১:২১

রবিন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেছেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা হিসেবে গড়ে ওঠা, বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু একই সাথে বাঙালির অবিসংবাদিত নেতা হওয়ার পিছনে বঙ্গমাতার অবদান অবিস্মরণীয়। বাঙালির মুক্তির জন্য বঙ্গবন্ধু যে আন্দোলন সংগ্রাম করেছেন এবং বারবার কারাবরণ করেছেন বঙ্গমাতা সেই সময় বঙ্গবন্ধুর পাশে ছায়ার মত থেকেছেন। অমর একুশের গানের ¯্রষ্টা আবদুল গাফফার চৌধুরীকে উদ্ধৃত করে তিনি আরো বলেন, এক সময় বাঙালি মুজিবকে অবশ্যই স্বীকার করবে এবং তাঁর বিশালতা সকলের কাছে গ্রহণযোগ্য হবে। আমরা দেখতে পাবো যে বঙ্গমাতাও বিস্তৃত হবেন এবং মানুষের হৃদয়ে থাকবে তাঁর নাম। এর আগে শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গমাতার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রবির ভিসি। 

এ সময় রবির রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলামসহ, সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, শাহ্জাদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এদিকে ১৫ আগস্ট ঘাতকদের হাতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ