কুবিতে বঙ্গবন্ধু হলে চুরি করতে এসে আটক ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২২, ০০:৩১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বর্ধিত অংশের বেসিনের কল চুরি করার সময় দুইজনকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ ই আগস্ট) বেলা ৪ টায় হলের শিক্ষার্থীরা সবুজ (৮) ও সাব্বির (১৭) নামে দুইজনকে আটক করে প্রক্টোরিয়াল টিমের কাছে নিয়ে যায়। এরপর তাদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে আপন (১৩) নামের আরেক সহযোগীকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় প্রায় ১ হাজার টাকা মূল্যের পানির কল তারা ভাঙ্গারি লোকদের কাছে প্রতি পিস পঞ্চাশ টাকায় বিক্রি করতো। এরপর তাদের কথা মত ভাঙ্গারি লোকদের ডেকে আনা হয় এবং পুলিশ কর্তৃক তাদের বৃত্তান্ত লিপিবদ্ধ করা হয়।

সম্প্রতি বঙ্গবন্ধু হল ও ক্যাফেটেরিয়ায় প্রায় ৩০ টির মতো বেসিনের পানির কল চুরির ঘটনা ঘটে। এরপর পুরো ক্যাম্পাসে নিরাপত্তার শংকা তৈরি হয়। বঙ্গবন্ধু হলে পানির ট্যাপ ছাড়াও মোবাইল ও মানি ব্যাগ চুরির ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রভোস্ট ড.মোকাদ্দেস-উল- ইসলাম বলেন, শিক্ষার্থীরা তাদের হাতেনাতে ধরেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টোরিয়াল বডি, হল প্রশাসনকে নিয়ে বসে তাদের অভিভাবকদের ডেকে তিন পক্ষ বসেছি। তাদের বয়স কম হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি এবং চুরির মাল ফেরত দেয়ার জন্য তাদের পাঁচ দিনের আল্টিমেটাম দিয়েছি। এর  মধ্যে যদি তারা চুরির মাল ফেরত না দেয় তাহলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ‘যাদের কাছে পানির কল বিক্রি করেছে তাদের তিন দিনের সময় দিয়েছি। এর মধ্যে যদি ফেরত না দেয় তাহলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সহকারী প্রক্টর ফয়জুল ইসলাম ফিরোজ বলেন, বঙ্গবন্ধু হলে তারা যে চুরি করেছে আমরা তার সত্যতা পেয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে এবং অভিভাবকরা তাদের সন্তানদের সুস্থভাবে বুঝে পেয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ে কোন চুরির কর্মকাণ্ডের তারা জড়িত থাকবে না মর্মে লিখিত নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ