শোকাবহ আগস্ট উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শনী পরিদর্শন করলেন চুয়েট ভিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ১১:০২

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ শোকাবহ আগস্ট উপলক্ষ্যে আয়োজিত মাসব্যাপী প্রামাণ্যচিত্র প্রদর্শনী কার্যক্রম পরিদর্শন করেছেন মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। 

বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির নতুন ভবনের তৃতীয় তলায় “বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা কর্ণার”-এ উক্ত প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। 

১৪ আগস্ট (রবিবার) ২০২২ খ্রি. সকাল ১১.০০ ঘটিকায় তিনি উক্ত প্রদর্শনী কার্যক্রম পরিদর্শন করেন। 

এ সময় চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, লাইব্রেরিয়ান জনাব মো. আব্দুল খালেক সরকার, শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সাদাত মুহাম্মদ সায়েম ও সাধারণ সম্পাদক ড. মো. বশির জিসান, ডেপুটি লাইব্রেরিয়ান জনাব মোহাম্মদ নাসিরুজ্জামান, উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) জনাব মোহাম্মদ ফজলুর রহমান, সহকারী লাইব্রেরিয়ান জনাব মোহাম্মদ এমরানুল হক, সহকারী পরিচালক (তথ্য ও প্রকাশনা) জনাব মুহাম্মদ রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

চিত্র প্রদর্শনীতে বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাসের উপর আলোকচিত্র, ১৫ আগস্টের ঘটনার তথ্যচিত্র এবং এ সংক্রান্ত ২৯টি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়েছে। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ৯.০০ ঘটিকা থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত কেন্দ্রীয় লাইব্রেরিতে উন্মুক্ত থাকবে। 

চুয়েট ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এ সময় এ সময় শোকাবহ আগস্টে জাতির পিতাসহ সকল শহিদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে বলেন, “বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, বঙ্গবন্ধু একটি দর্শন, বঙ্গবন্ধু একটি সংগ্রামের ইতিহাস। ১৫ আগস্টের ন্যাক্কারজনক ঘটনা বাঙালির জন্য জঘন্যতম কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধুর সুদীর্ঘ সংগ্রামের ইতিহাস ও শোকাবহ আগস্টের ভয়াবহতা সর্ম্পকে আমাদের বর্তমান প্রজন্মকে জানাতে হবে। সে লক্ষ্যেই আমরা বঙ্গবন্ধুকে নিয়ে মাসব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি।”

এবিএন/মুহাম্মদ রাশেদুল ইসলাম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ