আজকের শিরোনাম :

১৫ আগস্টের কলঙ্কের দায় থেকে আমাদের মুক্ত হতে হবে : রবি ভিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২২, ১১:৫৩

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। 

সোমবার সকালে রবির প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রবির ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। 

এ সময় রবির রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলামসহ রবির সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর ভিসির নেতৃত্বে একটি শোক র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

সেখানে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ৭৫ এর ১৫ আগস্টে শাহাদত বরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

এ সময় বলেন, ১৫ আগস্টে বাঙালি জাতি ও বাংলাকে কলঙ্কিত করা হয়েছে। এ কলঙ্কের দায় থেকে আমাদের মুক্ত হতে হবে। বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে যারা হত্যা করেছে তাদের এবং তাদের দেশীয় ও আন্তর্জাতিক দোসরদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসা হোক, এবারের শোক দিবসের ব্রত। এ শোক দিবস উপলেক্ষে বিকেলে রবির অ্যাকাডেমিক ভবন ১-এ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। 

রবির ভিসির সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পাবনা-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ শামসুল হক টুকু। 

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ