কোটচাঁদপুর থানা চত্বরে গড়ে ওঠা সবজি ও ফুল বাগান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৮

কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জের নিজ উদ্যেগে থানা চত্বরে গড়ে তুলেছেন সবজি ও ফুল বাগান। বাগানে শোভা পাচ্ছে বিভিন্ন ধরনের সবজি ও ফুল।

জানা যায়, ১ একর জমির উপর নির্মিত কোটচাঁদপুর মডেল থানা ভবন। যার অর্ধেকটা ছিল পতিত জমি। কাজটি করেন ঝিনাইদহের গণপূর্ত বিভাগ। এরপর ভবনটি গেল ৯ মার্চ ২০২০সালে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এর আগে গেল ৬-০৭-২০১৯ সালে থানায় যোগদান করেন থানার বর্তমান অফিসার ইনচার্জ মাহবুবুল আলম। ভবন বুঝে পাওয়ার পর থেকে শুরু হয় থানার ভিতর ও বাইরের শোভা বর্ধেনের কাজ।

এর মধ্যে তিনি থানা অভ্যন্তরে যোগ করেছেন সিসি ক্যামেরা,শিশু ,নারী,বয়স্ক ও প্রতিবন্দীদের জন্য আলাদা ডেক্স,দর্শনার্থীদের জন্য আলাদা কক্ষ। থানার বাইরে গড়ে তুলেছেন মনোরম ফুলের বাগান ও সবজি ক্ষেত। ফুল বাগানে শোভা পাচ্ছে রজনী গন্ধ্য,বেলী,জারবেরা,হাসনা হেনা,ডালিয়া,শিউলী,জবা,ঝাউগাছ,গোলাপ,ফনি মনোসা। সবজি বাগান জুড়ে রয়েছে বেগুন,টমোটো,রসুন,পেয়াজ,গাজর,স্ট্রোবেরী,পেপে,পালন,লাউ,লাল শাক,ধনীয়ার পাতা,গোল আলু,কপি।

এছাড়া নির্মাণ করেছেন পুলিশ সদস্যদের মটর সাইকেল রাখার গ্যারেজ। সু-পেয় পানি পেতে নিজ উদ্যেগে জন প্রকৌশল থেকে নতুন সংযোজন করেছেন ডিপ টিউবয়েল। কথা হয় থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলমের সঙ্গে, তিনি বলেন থানা ভবন বুঝে পাওয়ার পর থেকে প্রায় ৫০ শতাংশ জমি পতিত পড়ে ছিল। ওই পতিত জমিতে গড়ে তোলা সবজি বাগান। আর থানা ভবনের ফাকা জায়গায় গড়ে তোলা হয়েছে ফুল বাগান। যা দেখা-শোনা করেন জাহান আলী নামের এক যুবক।
 

এবিএন/সুব্রত সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ