কিশোরগঞ্জে স্বাস্থ্যসচিবকে অবরুদ্ধ করে বাড়িতে হামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৫ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৭

কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্যসচিব আবদুল মান্নানকে অবরুদ্ধ করে তার গ্রামের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছেন কটিয়াদীর এসিল্যান্ড আশরাফুল আলমসহ অন্তত ১২জন। এঘটনার জন্য স্থানীয় এমপি নূর মোহাম্মদের সমর্থকদের দায়ি করেছেন সচিব।

করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির উদ্বোধন করতে নিজ গ্রাম কিশোরগঞ্জের কটিয়াদীর পূর্বচান্দপুরের বাড়িতে অবস্থান করছিলেন স্বাস্থ্যসচিব আবদুল মান্নান। শনিবার সকালে বাড়ির পেছনে তার স্ত্রীর নামে একটি কমিউনিটি ক্লিনিক ও রাস্তার নির্মাণ কাজ দেখতে গেলে কয়েকশ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সেখানে মহড়া দেয় এবং ক্লিনিক ও রাস্তার কাজ বন্ধ করতে বলে। মারধর করা হয় নির্মাণ শ্রমিকদের। পরে, স্বাস্থ্যসচিব বাড়ি ফিরে গেলে তাকে অবরুদ্ধকরে অকথ্য ভাষায় গালিগালাজ করে হামলাকারীরা।

কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থকরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন স্বাস্থ্যসচিব। ক্লিনিক নির্মাণ বিষয়ে সংসদ সদস্যকে জানানো হয়নি দাবি করেই হামলা চালানো হয়। 

স্বাস্থ্য সচিব মোহাম্মদ আবদুল মান্নান জানান,'এখানে বাড়ির কাছে একটি কমিউনিটি ক্লিনিক করছি আমার স্ত্রীর নামে। এলজিডি বাড়ির কাছেই ছোট্ট একটি রাস্তা করে দিচ্ছে। আমার সামনে এসেই বলছে এখানে কাজ হবে না। এমপি সাহেবের নির্দেশ ছাড়া কাজ হবে না।'

এ হামলায় আহত হন উপজেলা সহকারী কমিশনার আশরাফুল আলমও। খবর পেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।  বিকেলে পুলিশ পাহারায় ঢাকার উদ্দেশ্যে রওনা হন স্বাস্থ্যসচিব।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ