ফরিদপুর সদর উপজেলার আওতাধীন ১০টি ইউনিয়নে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২১, ১৮:২৯

ইউনিয়ন পর্যায়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে ফরিদপুর জেলার সদর উপজেলার আওতাধীন এসো জাতি গড়ি (এজাগ) এর উদ্যোগে ১০(দশ)টি ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

এসো জাতি গড়ি (এজাগ) এর উদ্যোগে গত ০১ মার্চ থেকে প্রোগ্রাম শুরু হওয়া প্রোগ্রামটি ২৩ মার্চ গেরদা ইউনিয়নের ইউনিয়ন পর্যায়ে ওরিয়েন্টেশন সভা মধ্যেদিয়ে হয়ে শেষ হয়েছে।

ইউনিয়নগুলো হচ্ছে কৈজুরি, মাচ্চর, কানাইপুর, চাঁদপুর, ডিক্রিরচর, নর্থ চ্যানেল, অম্বিকাপুর, ঈশানগোপালপুর, কৃষ্ণনগর, গেরদা ইউনিয়ন। "এসো সবাই লিখি পড়ি", আলোকিত জীবন গড়ি- এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরে আউট অব স্কুল চিলল্ড্রেন এডুকেশন কর্মসূচির আওতায় ফরিদপুর জেলার বাস্তবায়নাধীন লিড আইএসএ "এসো জাতি গড়ি (এজাগ)" এর উদ্যোগে এবং ফরিদপুর জেলার সদর উপজেলায় জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফরিদপুর এর সহযোগিতায় ইউনিয়ন পর্যায়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি ওরিয়েন্টেশন সভার শুভ উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক, নীলুফার চৌধুরী।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বর, স্থানীয় শিক্ষানুরাগী, স্থানীয় শিক্ষক, স্থানীয় গণ্যমান্য ও এজাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রতিটি ইউনিয়ন পর্যায়ের ওরিয়েন্টেশন সভার সভাপতিত্ব করেন এজাগের নির্বাহী পরিচালক নাজমা আক্তার। অনুষ্ঠানগুলোতে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেছেন, এজাগের কো-অর্ডিনেটর মোঃ আহসান উল্লাহ, উপব্যবস্থাপক পরিবীক্ষণ, রওনক ফারিয়া, জেলা প্রোগ্রাম ম্যানেজার, সাইফুল ইসলাম, ইউপিএম শহীদুল ইসলাম, শামীমা আক্তার, রুবিনা বেগম, লিপি আক্তার প্রমুখ।

এবিএন/কে এম রুবেল/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ