ফরিদপুরে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২১, ১০:৩৫ | আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ১০:৪৫

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার নওপাড়া বাসস্ট্যান্ডের একটি চায়ের দোকানে এক ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মাসুদ মিয়া (৪০) পৌর সদরের গজারিয়া গ্রামের বাসিন্দা। তিনি সপরিবারে ইতালিতে বসবাস করতেন। ভাঙ্গা পৌরসভার নির্বাচন উপলক্ষে কয়েকদিন আগে গ্রামের বাড়িতে আসেন। আগামী ২০ এপ্রিল ইতালি ফিরে যাওয়ার কথা ছিল তাঁর।

জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকির এবং সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজনের মধ্যে দ্বন্দ্ব চলছে। এ নিয়ে এলাকায় একাধিকবার রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। একইসঙ্গে সংঘর্ষ নিয়ে ভাঙ্গা থানায় একাধিক মামলা রয়েছে।

রাজ্জাক ফকির বলেন, ‘এলাকায় দীর্ঘদিন সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তার লোকজন বড় ধরনের মারামারির পাঁয়তারা করছিল। রাত সাড়ে ৯টার দিকে আমাদের সমর্থক মাসুদকে কুপিয়ে পালিয়ে যায় বাচ্চুর লোকজন। হাসপাতালে নেওয়ার পথে মাসুদ মারা যান।’

প্রত্যক্ষদর্শীরা জানান, নওপাড়া বাসস্ট্যান্ডে দোকানে বসে চা পান করছিলেন মাসুদ মিয়া। এ সময় প্রতিপক্ষ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজন তাঁকে ঘিরে ফেলে কুপিয়ে পালিয়ে যান।

গুরুতর অবস্থায় মাসুদকে স্থানীয়রা উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে।

এদিকে মাসুদকে হত্যার সংবাদে গজারিয়া গ্রামসহ নওপাড়ায় উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ভাঙ্গা হাসপাতাল থেকে মাসুদের মরদেহ উদ্ধার করে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ লুৎফর রহমান বলেন, মারামারির সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।

পরে হাসপাতাল থেকে ইতালি প্রবাসীর মরদেহ উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এবিএন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ