সোনারগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধে ২ জনকে কুপিয়ে জখম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২১, ১৩:১১

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চেঙ্গাকান্দি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে এক কাপড় ব্যবসায়ীর বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা এ সময় ওই ব্যবসায়ী ও তার শ্যালককে কুপিয়ে এবং পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গতকাল বুধবার (২৬ মে) রাতে এ ঘটান ঘটে। এরপর থেকে চেঙ্গাকান্দি গ্রামে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। এই ঘটনায় রাতে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, উপজেলার বারদী ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামের কাপড় ব্যবসায়ী আবুল হোসেনের সঙ্গে একই এলাকার মৃত এলাহি বক্সের ছেলে আইয়ব আলীর জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিরোধের জের ধরে বুধবার রাতে আইয়ব আলীর নেতৃত্বে তার সহযোগী মো. শাহজাহান, মো. ইয়ারখান, মো. ডালিম, মো. ঈসমাইল, মো. আলী নূরসহ ৪/৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে আবুল হোসেনের বাড়িতে হামলা চালান। হামলাকারীরা এ সময় আবুল হোসেন ও তার শ্যালক মো. মুছাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করেন। পরে হামলাকারীরা বাড়ি-ঘরে ও ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালান।

এ ঘটনায় আহত আবুল হোসেনের ছোট ভাই শাহাব উদ্দিন বাদী হয়ে বুধবার রাতেই সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সোনারগাঁ থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, এই ঘটনায় থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এবিএন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ