রূপগঞ্জে আহত তিন শ্রমিককে ৫০ হাজার টাকা সহায়তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ১৬:৪১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে ভয়াবহ আগুনের ঘটনায় আহত তিন নারী শ্রমিককে ৫০ হাজার টাকার চেক প্রদান করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

আজ শনিবার (১০ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ২০৩ ও ২০৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ৩ নারী শ্রমিককে ৫০ হাজার টাকার চেক প্রদান করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব একেএম আব্দুস সালাম। 

আহত শ্রমিকরা হলেন : আমেনা বেগম, মাজেদা বেগম ও হালিমা আক্তার।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব একেএম আব্দুস সালাম বলেন, আমারা আজকে ঢাকা মেডিকেলে আহত তিন নারী শ্রমিককে ৫০ হাজার টাকা করে চেক প্রদান করেছি। ইউএস বাংলা হাসপাতালে যারা আহত আছেন তাদেরও ৫০ হাজার টাকা করে সহায়তা করা হবে। এখন পর্যন্ত তিনজনের মরদেহ শনাক্ত করা হয়েছে। যারা জীবন বাঁচাতে উপর থেকে লাফ দিয়ে পড়ে মারা গেছেন তাদের পরিবারকে ২ লাখ টাকার চেক প্রদান করেছি। পর্যায়ক্রমে আহত সবাইকে ৫০ হাজার টাকা করে শ্রমিক কল্যাণ তহবিল থেকে সহায়তা করা হবে।

ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক সাংবাদিকদের বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে আহত তিন নারী শ্রমিক আমাদের এখানে ভর্তি রয়েছেন। বিনামূল্যে তাদের সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ সময় শ্রম অধিদফতরের মহাপরিচালক গৌতম কুমার, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শনের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ