পাটুরিয়ায় মানুষের ভিড় বেড়েছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১৭:১৪

স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকাসহ আশেপাশের বিভিন্ন এলাকায় ফিরতে শুরু করেছে মানুষ। আগামীকাল (২৩ জুলাই) থেকে কঠোর বিধিনিষেধের খবরে দুপুরের পর থেকে কর্মস্থমুখী মানুষের ভিড় বেড়েছে পাটুরিয়ায়।

সেই সঙ্গে মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনের ভিড় রয়েছে ঘাট এলাকায়। এছাড়া ঈদের দ্বিতীয় দিনেও অনেকে পাটুরিয়া ঘাট হয়ে আজও গ্রামের বাড়িতে ছুটছেন।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৬টি ফেরি দিয়ে কর্মস্থমুখী মানুষ ও ঢাকামুখী যানবাহন পারাপার করছে ফেরিঘাট কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সুজন আহমেদ নামের এক সরকারি কর্মকর্তা বলেন, প্রতি বছরের মতো এবারো পরিবারের সঙ্গে ঈদ করতে গ্রামে গিয়েছিলাম। শুক্রবার থেকে লকডাউন থাকলেও জরুরিভাবে অফিস খোলা থাকবে। তাই ঢাকায় ফিরছি।

নাসির হোসেন নামের এক যাত্রী বলেন, লকডাউনের সময় কর্মস্থল ঢাকায় ফেরা অনেক কষ্ট হয়ে যাবে। এ জন্য ঈদের পরের দিনই ঢাকায় যাচ্ছি। তবে ঈদে বাবা-মায়ের সঙ্গে আরও দু-তিন দিন থাকার ইচ্ছা ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের আরিচা কার্যালয়ের ডিজিএম (বাণিজ্য) জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৬ ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। সকাল থেকে তেমন চাপ ছিল না তবে, দুপুরের পর থেকে কর্মস্থলমুখী যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। কিন্তু নৌপথে সব ফেরি সচল থাকায় কোনো ভোগান্তি নেই। 

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২১ টি যাত্রীবাহী লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে বলে জানিয়েছেন পাটুরিয়া লঞ্চঘাটের ম্যানেজার পান্না লাল নন্দী।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ