আজকের শিরোনাম :

দেশীয় অস্ত্রসহ ৮ ডাকাত সদস্য গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২১, ০৯:০২

কেরানীগঞ্জে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, ১০-১২টি মোবাইল ফোন এবং নগদ ৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত ডাকাতরা হলেন- ডাকাত সর্দার বস মারুফ, রোমান ওরফে লোবান মৃধা, আসিফ, ছোট মারুফ, শহীদ ওরফে কালু ওরফে হাসান, নাসির, রাজিব, আনছার। তারা সবাই বরিশালের মুলাদী থানার বাসিন্দা।

এ বিষয়ে পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ডাকাতরা কেরানীগঞ্জের কয়েকটি স্থানে গত ৩-৪ মাস ধরে নিয়মিত ডাকাতি করে আসছিল। তবে এ ব্যাপারে অনেকেই থানায় অভিযোগ করেনি। গ্রেপ্তারকৃত ডাকাত সদস্যদের নামে কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদীসহ দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের জন্য আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানান কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহাব উদ্দিন কবির।

উল্লেখ্য, কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহাব উদ্দিন কবির জানান, গত ৫ আগস্ট রাত ১১টার দিকে কেরানীগঞ্জের আকসাইল রোডে গাছ ফেলে ডাকাতির পরিকল্পনা করছিল একটি সংঘবদ্ধ ডাকাত চক্র। এ সময় ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উপ সচিব হাবিবুর রহমান ও তার স্ত্রী। ডাকাতরা তাদের গাড়ি রোধ করে ড্রাইভারকে মারধর করে। এবং তাদের সঙ্গে থাকা মোবাইল, নগদ ৫২০০ টাকা, কানের দুল ও কোমরের বিছা ছিনিয়ে নিয়ে যায়। এসময় ডাকাতরা ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী আরো বেশ কয়েকটি গাড়ি রোধ করে ডাকাতি করে পালিয়ে যায়।

এ ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হলে থানা পুলিশ ও ঢাকা জেলা দক্ষিণ গোয়েন্দা পুলিশ (ডিবির) যৌথ টিম অতিরিক্ত পুলিশ সুপার সাহবুদ্দিন কবিরের নেতৃত্বে মামলাটির তদন্ত শুরু করেন। পরে প্রযুক্তির সহায়তা ব্যবহার করে দীর্ঘদিন মামলাটি তদন্তের পর গত রবিবার রাতে প্রথমে ডাকাত কালুকে গ্রেপ্তার করা হয়। পরে কালুর দেওয়া তথ্য অনুযায়ী রাজধানী ঢাকা ও কেরানীগঞ্জের বিভিন্ন স্থান থেকে অন্যান্য ডাকাত দলের আরো ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ