কালিগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ডাক্তার দম্পতিকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৭

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগরে ডাক্তার দম্পতিকে ভ্রাম্যমাণ আদালতে দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগরে রেজাউল করিম ও তার স্ত্রী রিমা আক্তার ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার শব্দ ব্যবহার করে সাইনবোর্ড লাগিয়ে বাড়িতেই দীর্ঘদিন চিকিৎসা করে আসছিল। বিষয়টি অবগত হয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম ভুয়া চিকিৎসক রেজাউলের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান, উপজেলা নিরাপদ খাদ্য পরির্দশক আব্দুস সোবহানসহ থানা পুলিশের সদস্যরা। কৃষ্ণনগর গ্রামের শামসুর রহমানের ছেলে রেজাউল করিম (৪৫) ও তার স্ত্রী হোমিওপ্যাথিক শিক্ষার্থী রিমা আক্তার বাড়িতে সাইনবোর্ড লাগিয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবার নামে মানুষের সাথে প্রতারণা করায় রেজাউল করিমকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদ-, এবং তার স্ত্রী রিমা আক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় ঘটনাস্থল থেকে এনালাইজার মেশিন ও প্যাডসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে তার সকল সাইনবোর্ড ভেঙে দেয়া হয়। অপর দিকে উপজেলার রতনপুর ইউনিয়নের আজিজিয়া ক্লিনিকে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম ক্লিনিকের পরিচালক জিএম তারেক আজিজ কে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। জিএম তারেক আজিজ উপজেলার ধলবাড়িয়া এলাকার মৃত আজিজুর রহমানের ছেলে।


এবিএন/রফিকুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ