ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ১৫:৫৩

‘শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্রবিন্দুতে শিক্ষক’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।
বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার আয়োজনে মঙ্গলবার সকালে শহরের প্রেরণা একাত্তর চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে স্কাউটস ভবনে গিয়ে শেষ হয়। পরে স্কাউটস ভবনের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মুহঃ আব্দুল মমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপকক ও শেখ রাসেল হল’র প্রভোস্ট ড. রবিউল হোসেন। প্রধান বক্তা ছিলেন শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মহি উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্যামল কুমার রায়, সদস্য মনিরুজ্জামান, জেলা শাখার যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রেজাউল করিম, শৈলকুপা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ করিম।

এসময় বক্তারা বলেন, পৃথিবীর ১০০ টি দেশে বিশ্ব শিক্ষক দিবস পালিত হলেও বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এ দিনটি উদযাপিত হয় না। এই দিনটিকে সরকারী ছুটি দাবি জানিয়ে বক্তারা বলেন, এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীদের ২৫ ভাগ ঈদ বোনাস দীর্ঘ ১৬ বছরেও পরিবর্তন হয়নি। তাই বিশ্ব শিক্ষক দিবসে আশা করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে ৫ ভাগ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা দিয়েছেন ঠিক একই ভাবে মুজিববর্ষেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ করবেন।
 

এবিএন/নয়ন খন্দকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ