কালীগঞ্জে ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার’র উদ্যোগে মিনি পার্লামেন্ট অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ১৩:২৭

১৬ অক্টোবর বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে স্বেচ্ছাব্রতী যুব সংগঠন ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার বাংলাদেশ একটি মিনি পার্লামেন্ট এর আয়োজন করেন। পার্লামেন্ট এর প্রতিপাদ্য বিষয় ছিল “ নয়া স্বাভাবিকতায় পুষ্টি নিরাপত্তার চ্যালেঞ্জঃ মোকাবেলায় চাই যথাযথ আইনী কাঠামো”।

অধিবেশনে প্রস্তাব উত্থাপন করেন খাদ্য মন্ত্রী  হিসেবে দায়িত্বে থাকা যুব ছায়া সংসদ সদস্য ও  মোবারকগঞ্জ চিনিকল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী  মাহাবুর রহমান মাহফুজ।  

শনিবার বিকাল ৩টায় বলিদাপাড়াস্থ হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এর ট্রেনিং সেন্টারের হলরুমে, কালীগঞ্জ উপজেলার অর্ধশতাধিক স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই মিনি পার্লামেন্টটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয় সংসদ এর আদলে এই পার্লামেন্টে স্পিকারে দায়িত্ব পালন করেন ইয়ূথ এগেইনস্ট ক্যাম্পেইন সম্পাদক  শেখ সাদি।   

সরকার দলীয় প্রধানের দায়িত্ব পালন করেন, সরকারী মাহতাব উদ্দিন ডিগ্রী কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী  মুজাহিদ হোসেন, খাদ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন মোবারকগঞ্জ চিনিকল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী মাহাবুর রহমান মাহফুজ, বিরোধী দলীয় নেতা হিসেবে বক্তব্য রাখেন, ফাউজুর রহমান সাবিত, এছাড়াও ঝিনাইদহ-১ আসন থেকে রায়হান হোসেন , ঝিনাইদহ-২ আসন থেকে ইতি ব্যানার্জী, ঝিনাইদহ-৩ আসনে তারিন খাতুন, ঝিনাইদহ-৪ আসনে আলী হোসেন, যশোর -১ আসনে সাবিক হোসেন, যশোর-২  আসন থেকে বিল্লাল হোসেন, যশোর -৩ থেকে মাধবী বিশ্বাস, যশোর-৪ আসন থেকে তুলি বিশ্বাস।  

পার্লামেন্ট সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এর  এরিয়া কো অর্ডিনেটর শাহজাহান আলী বিপাশ, একাউন্স অফিসার সুফিয়া খাতুন  প্রমুখ।

এবিএন/নয়ন খন্দকার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ