ডামুড্যায় বিপিডব্লিউএন'র সচেতনতামূলক 'স্কুল প্রোগ্রাম'

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১, ১৭:৩৭

শরীয়তপুরের ডামুড্যায় 'আপনার পুলিশ, আপনার পাশে' -এই স্লোগানকে সামনে রেখে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, যৌন হয়রানি ও  নিপীড়ন সচেতনতা তৈরী, বাল্যবিবাহ প্রতিরোধ, ইভটিজিং রোধ করাসহ সামাজিক ব্যাধি প্রতিরোধে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) এর সচেতনতামূলক 'স্কুল প্রোগ্রাম' অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (১৩ নভেম্বর) বেলা ১২ টায় ডামুড্যা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে পৌরসভা ১নং বিট পুলিশের উদ্যোগে ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত কর্মকার, সহকারী প্রধান শিক্ষক মোক্তার হোসেন এবং অন্যান্য শিক্ষকদের সহযোগিতায় এই বর্ণাঢ্য স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।  

দুই পর্বে এই স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়, প্রথম পর্বে ছিল সচেতনতা মূলক আলোচনা ও দ্বিতীয় পর্বে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরো অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ, ইভটিজিং সংক্রান্তে নাটিকা, গান, নৃত্য পরিবেশিত হয়। শিক্ষার্থীরা নেচে গেয়ে, আবৃত্তি করে, অভিনয় করে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখে।

পরে আমন্ত্রিত অতিথিগণ ও শিক্ষকবৃন্দ এই স্কুলের বালিকা কাবাডি অনুর্ধ ১৯ দলের খেলোয়াড়দের যারা গত ৯ নভেম্বর আইজি পি কাপ ২০২১ এ অংশগ্রহণ করে শরীয়তপুর জেলার রানার্স আপ হয় তাদেরকে সংবর্ধনা প্রধান করেন।

অনুষ্ঠানে ডামুড্যা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী, ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহমেদ, ডামুড্যা পৌরসভা মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, বাংলাদেশ পুলিশের উইমেন নেটওয়ার্কের সদস্য নারী পুলিশ এসআই শারমীন আক্তার জুথী, তানিয়া, সুকলা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর মোল্লা, পৌরসভা ১নং বিট পুলিশং অফিসার সজল কুমার পালসহ স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, সমাজে বিদ্যমান ব্যাধি যেমন- নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি ও  নিপীড়ন, বাল্যবিবাহ, ইভটিজিং ইত্যাদি রোধ করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে। আমাদের অভিভাবকদের বেশি সজাগ থাকতে হবে তাদের সন্তানদের প্রতি।


এবিএন/ইমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ