ঝিনাইদহে উৎসব আমেজে ভোট গ্রহণ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ১০:০৯

৬ মাসের সন্তান কোলে নিয়ে জীবনের প্রথম ভোট দিতে এসেছিলে তানজিলা খাতুন। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা মালিয়াট ইউনিয়নের প্রত্যান্ত অঞ্চল রাঢ়িপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কথা হয় তার সাথে। জীবনের প্রথম ভোট দিতে পেরে খুশি এই গৃহবধূ। ঝিনাইদহের কালীগঞ্জ ও কোটচাঁদপুরে উৎসব আমেজে ভোট গ্রহন শুরু হয়েছে। এ দুই উপজেলার ১৬ ইউনিয়নের ১৫৫ কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এরমধ্যে ১০৫ কেন্দ্র ঝুকিপুর্ণ চিহ্নিত করা হয়েছে। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়। তবে নারী ভোটারদের সংখ্যা ছিল চোখে পড়ার মত। সুষ্ঠভাবে ভোট গ্রহনের লক্ষে শনিবার দুপুর থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটের সামগ্রী পৌছে দেওয়ার কাজ শুরু হয়। এদিন স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে প্রিজাইডিং অফিসাররা ব্যালট বাক্সসহ অন্যান্য ভোটের সামগ্রী বুঝে নেন। তবে ব্যালট পেপার ভোটের দিন সকালে প্রেরণ করা হয়।

ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম আইন শৃঙ্খলা বাহিনীকে শনিবার ব্রিফিং করেন। এসময় ভোটের দিনের সুষ্ঠ্য পরিবেশ বজায় রাখতে কেন্দ্রের দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদের কঠোর দিক-নির্দেশনা দেওয়া হয়। কেউ ভোটারদের বাধা দেওয়া কিংবা অপ্রিতীকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেন।

দুই উপজেলা ১৫৫ কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষার্থে ১০৫১ পুলিশ, ১১ প্লাটুন বিজিবি ও ২৬৩৫ আনসার সদস্য কাজ করবে। এসব উপজেলায় সার্বক্ষনিক ম্যাজিষ্ট্রেট থাকবেন ১২ জন।

এবিএন/নয়ন খন্দকার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ