আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ১৭:০০

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে সিরাজগঞ্জের ২টি উপজেলার ১৯টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও কেন্দ্র সমূহে শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রয়োগ করেছে ভোটাররা। ইতিমধ্যেই ভোট গণনা শুরু হয়েছে। তবে অধিকাংশ ইউনিয়নে নৌকা প্রার্থীরা এগিয়ে রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রোববার সকাল ৮টা থেকে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ১৩ টি ও বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়নের ২৪৪টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। কেন্দ্র সমূহে ভোটাররা বিকেল ৪টা পর্যন্ত স্বতঃস্ফত ভাবে ভোট প্রয়োগ করেছেন। তারা বুথে গিয়ে ব্যালট পেপারে এই ভোট প্রয়োগ করেন। কেন্দ্র সমূহে নারীদের উপস্থিতি সংখ্যা ছিল বেশি এবং গড়ে প্রায় ৮০% ভোট কাষ্ট হয়েছে। এ দুটি উপজেলার ১৯ টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৬১ হাজার ১২০ জন। এরমধ্যে বেলকুচি ২ লাখ ৭ হাজার ৩৫ জন ও উল্লাপাড়া উপজেলার ৩ লাখ ৫৪ হাজার ২৮৫ জন।

দুপুরে উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউপির মধুপুর স্কুল, পুটিয়া স্কুল, ফলিয়া স্কুল ও হাটিকুমুল ইউনিয়নের হাটিকুমরল ভোট কেন্দ্রে চেয়ারম্যন, মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ বেদম লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এছাড়া বেলকুচি উপজেলার কল্যাণপুর স্কুল কেন্দ্র কয়েকটি স্থানে চেয়ারম্যন, মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে বিশিষ্টজনেরা বলছেন, এ দুটি উপজেলার ইউপি নির্বাচনে অনেক কেন্দ্রে বড় ধরণের সংঘর্ষের আশংকা করা হচ্ছিল। তবে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকায় শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলছেন, এ নির্বাচনের প্রায় ১ সপ্তাহ আগে থেকেই কেন্দ্র সমূহে পুলিশি নজর রাখা হয়েছিল এবং বিশেষ করে ভোট প্রয়োগের আগের দিন থেকে কেন্দ্র সমূহে ভোটগ্রহণ শেষ পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়েছিল। সেইসাথে কেন্দ্র সমূহে ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করেছেন। এ কারণে কেন্দ্র সমুহে শান্তিপূর্ণভবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm