রুমার ইউপি নির্বাচনে ৩টিতে আওয়ামী লীগ ১টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১১:২৫

বান্দরবানের রুমায় তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ৩টি ইউনিয়নে জয়ী হয়েছেন নৌকার মনোনীত প্রার্থীরা। রবিবার সকাল ৮টা থেকে অনুষ্ঠিত নির্বাচনে সবকটি কেন্দ্রেই ভোট গ্রহণ করা হয় ব্যালট পদ্ধতিতে। সারাদিন শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়, ভোটের ফলাফল নিয়েও কোন প্রার্থীর অভিযোগ পাওয়া যায়নি। পুলিশ, র‌্যাব, বিজিবি এবং সেনাবাহিনী যৌথ ভাবে আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করে। উপেজলার ৪টি ইউনিয়নে ভোট গ্রহণের গড় হার ছিল ৭৩ শতাংশের কিছু বেশি।

নৌকা প্রতিকের বিজয়ী প্রার্থীরা হলেন শৈমং মারমা, জিরা বম এবং মেনরত ¤্রাে। উপজেলার একমাত্র বিজয়ী স্বতন্ত্র প্রার্থী হলেন রুমা উপজেলা আওয়ামী লীগ হতে বহিস্কৃত বিদ্রোহী প্রার্থী ১নং পাইন্দু ইউনিয়নে আনারস প্রতিকের উহ্লামং মারমা, তিনি ১৫৫ ভোটের ব্যবধানে জয়লাভ করেন, তার প্রতদ্বিন্দী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাপতøং বম পেয়েছেন ১৫৭২টি ভোট। রুমা সদর ইউনিয়নে ৩৪৯৫টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত দুই বারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান শৈমং মারমা, তার একমাত্র প্রতিদ্বন্দী চশমা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী চিংসাথোয়াই মারমা পেয়েছেন ২৩৩৬টি ভোট। রেমাক্রী প্রাংসা ইউনিয়নে ১২৭২টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী জিরা বম, তার প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ১০২৭টি ভোট। অপরদিকে গ্যালেঙ্গা ইউনিয়নে নৌকার প্রার্থী মেনরত ¤্রাে ১৮৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, অপর স্বতন্ত্র প্রার্থী ১০২৯টি ভোট পেয়েছেন।

উপজেলার ৪টি ইউনিয়নেই এখনও আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করা হয়নি। মুঠাফোনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল নেয়া হয়েছে দায়িত্বরত কর্মকর্তাদের কাছ থেকে। রেমাক্রী এবং গ্যালেঙ্গা ইউনিয়নের বেশ কিছু দূর্গম এলাকার কেন্দ্রের নির্বাচনী দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা না পৌঁছা অবধি ফলাফল আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা যাচ্ছেনা বলে জানা গেছে উপজেলা নির্বাচন অফিসের সূত্রে। তারা জানান ফলাফল ঘোষণা করতে ২ দিন লাগতে পারে।

এবিএন/চনুমং মারমা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm