মাদারীপুরে নির্বাচন-পরবর্তী সহিংসতায় আহত ১৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১৪:০০

মাদারীপুরে জয়ী-বিজয়ী স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন।

সোমবার (২৯ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার দত্ত কেন্দুয়া ইউনিয়নের সমাদ্দার এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ২৮ নভেম্বর (রোববার) তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাদারীপুর সদর উপজেলার দত্ত কেন্দুয়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান পদে বিজয়ী হন শাহ মো. রায়হান কবির। অপরদিকে পরাজিত হন অপর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাগর মিয়া।

সোমবার বিকেলে উভয়পক্ষের লোকজন সমাদ্দার এলাকায় জড়ো হন। এ সময় তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে উভয়পক্ষের সমর্থকেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে আহত হন অন্তত ১৫ জন। এ সময় বেশকিছু বসতঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ দিকে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনকে আশঙ্কাজনক হওয়ায় ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে। এ ঘটনায়  ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক ও কয়েকটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. কামরুল ইসলাম মিয়া বলেন, ‘ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। পাশাপাশি জব্দ করা হয়েছে কিছু দেশীয় অস্ত্র। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিএন/এস.এম.দেলোয়ার হোসাইন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm