শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ফেরি চলাচল শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২১, ১১:২৯

পদ্মা সেতু এড়িয়ে রাতে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে পরীক্ষামূলকভাবে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুঞ্জলতা ৪০টি ছোট গাড়ি ও মোটরসাইকেল নিয়ে মাঝিরকান্দি ঘাটের উদ্দেশে ছেড়ে যায়।

বিকেল ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত প্রতিদিন নিয়মিত এ নৌপথে ফেরি চলাচল করবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) বলছে, এ নৌপথে দূরত্ব হ্রাস পাওয়ার পাশাপাশি রাতেও ফেরি চলাচল করবে। গত ২৬ আগস্ট ঘাট তৈরি হলেও স্রোত ও নাব্যতার অভাবে চালু করা যায়নি।

বিআইডব্লিউটিসির সহকারী উপ-মহাব্যবস্থাপক (মেরিন) আহম্মেদ আলী জানান, আজ সকাল ৭টার দিকে ৪০টি ছোট গাড়ি নিয়ে মাঝিরকান্দির উদ্দেশে ছেড়ে যায় ফেরি কুঞ্জলতা। পরে নির্বিঘ্নে অপর প্রান্ত মাঝিরকান্দি ঘাটে পৌঁছায় ফেরিটি। প্রতিদিন বিকেল ৪টা থেকে পরবর্তী দিন সকাল ৮টা পর্যন্ত শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ফেরি চলাচল করবে। আর দিনের বেলা সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল করবে।

গত ১৮ আগস্ট থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচলে অচলাবস্থা তৈরি হয়। প্রবল স্রোতের কারণ দেখিয়ে ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি। গত ৮ নভেম্বর থেকে প্রতিদিন দিনের বেলা ১০ ঘণ্টা সীমিতভাবে ফেরি চালু করে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, পদ্মা সেতু এড়িয়ে সোজাসুজি ফেরি চলাচলে অনেক সুবিধা হয়েছে। এতে দূরত্ব ও সময় দুটোই কমবে। এই রুটে দূরত্ব কমবে তিন কিলোমিটার। শিমুলিয়া থেকে মাঝিরকান্দির দূরত্ব আট কিলোমিটার। আর শিমুলিয়া থেকে বাংলাবাজারের দূরত্ব ১১ কিলোমিটার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ