কালীগঞ্জে গ্রামবাসীর নামে একাধিক মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২২, ১৩:১৮

লালমনিরহাটের উপজেলার দহগ্রাম ইউনিয়নের শ্রীখাতা-দামুদ্দার এলাকায় আরব আলীর সাথে এক নারীর অনৈতিক সম্পর্কের প্রতিবাদ করায় উল্টো গ্রামবাসীর বিরুদ্ধে দুইটি মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে। এসব মামলা থেকে রক্ষা পেতে ও আরব আলী সাথে ওই নারীর অনৈতিক সর্ম্পকের বিচারের বিচারের দাবীতে প্রশাসনের কাছে গণআবেদন করেছেন ২ শতাধিক গ্রামবাসী।
 
জানা গেছে, ওই এলাকার করিম বকসের পুত্র আরব আলীর সাথে প্রতিবেশী এক নারীর দীর্ঘদিন ধরে অনৈতিক সর্ম্পক চলে আসছে। এর আগে দুই দিন স্থানীয় লোকজন ওই নারীর বাড়িতে তাদের দুইজনকে অনৈতিক কাজের সময় হাতে নাতে আটক করে তৎকালীন ইউ-পি সদস্য আবেদ আলীর কাছে হস্তান্তর করেন। পরে আরব আলী ওই বাড়ি আর আসবেন না এমন মুছলেকা দিয়ে ছাড়া পায়। এর পর গত বছরের ২৭ অক্টোবর ওই নারীর বাড়িতে আরব আলীসহ ওই নারীকে আবারও অনৈতিক কাজের সময় আটক করেন ওই নারীর পুত্র বধু ও স্থানীয় লোকজন। পরে এ ঘটনা নিয়ে আবারও  গ্রাম্য সালিশ হয়। পুরো ঘটনাকে ভিন্ন খাতে প্রভাবিত করতে আরব আলী ও ওই নারী প্রতিবাদকারী গ্রামবাসীর বিরুদ্ধে লালমনিরহাট আদালতে দুটি মামলা দায়ের করেন।

গ্রামবাসীর অভিযোগ, আরব আলীর সাথে এক নারীর অনৈতিক সম্পর্কের প্রতিবাদ করায় উল্টো আরব আলী ও ওই নারী তাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন। একটি মামলায় আদালত থেকে জমিন পেলেও অপর মামলায় তারা পালিয়ে বেড়াচ্ছেন।

এ ঘটনার প্রতিকার চেয়ে এবং আরব আলী সাথে ওই নারীর অনৈতিক সর্ম্পকের বিচারের দাবীতে লালমনিরহাট জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশের অফিসার ইনচার্জ বরাবর গণআবেদন করেছেন ২ শতাধিক গ্রামবাসী।

এ বিষয়ে আরব আলী বলেন, তার বিরুদ্ধে কয়েকজন পরিকল্পিত ভাবে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ করেছেন। এর আগে ওই কয়েক জন প্রতিবেশী এক নারীকে দিয়ে তাকে হেয় করতে চেষ্টা করেন।

কালীগঞ্জ থানার ওসি গোলাম রসুল বলেন, গণপিটিশিনটি পেয়েছি সুষ্ঠ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/আসাদুজ্জামান সাজু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ