ঝিনাইদহে ১৫জন ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২২, ১৮:৪৩

ঝিনাইদহের কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলার ১৫ ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মেম্বারদের শপথ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠিত হয়। শপথ পাঠ করার জেলা প্রশাসক মুজিবর রহমান।

এদিনে কালীগঞ্জে ১১ ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়। বাকি কাষ্টভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন ও মেম্বারদের শপথ অনুষ্ঠিত হয়নি। ওই ইউনিয়নে সঠিকভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়নি বলে আদালতে রিট করার পর বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাই কোর্টের বিচারক এনায়েতুর রহিম ও মুস্তাফিজুর রহমানের যৌথ বেঞ্চ এক  আদেশের ফলে তাদের শপথ বন্ধ হয়ে যায়। ওই আদেশে আগামি ১০ কার্যদিবসের মধ্যে রিটের জবাব দিতে বলা হয়েছে।

গত ২৭ ডিসেম্বর বাদির পক্ষে রিট পিটিশনটি করেন এ্যাড. আশানুর রহমান। পিটিশনে উল্লেখ করা হয় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কাষ্টাভাঙ্গা ইউনিয়নের ১, ৩, ৪ ও ৫ নং ওয়ার্ডে নির্বাচন বাতিল করে সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা করার কথা উল্লেখ করা হয়। গত ২৮ নভেম্বর এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

একই দিন জেলার কোটচাঁদপুর উপজেলা ৫ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের এদিন শপথ পাঠ করানো হয়।

কাষ্টভাঙ্গা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার রাশেদুল ইসলাম জানান, আজ আমার শপথ পাঠের নির্ধারিত দিন ছিল কিন্তু হাই কোর্টে একটি রিটের কারনে তা বন্ধ হয়ে গেছে। ভোটের পর কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপারের মুড়ি বই পাওয়ার পর প্রতিদ্বন্দ্বি প্রার্থীর রিট করে বলে যোগ করেন নির্বাচিত এই মেম্বার।

বিষয়টি জানতে জেলা নির্বাচন অফিসা মোহা. আব্দুছ ছালেক জানান, তাদের শপথ হবে না এমন না। হাই কোর্টে একটি রিটের কারনে আজ তাদের শপথ হচ্ছে না। রিটের জবাব দিলেই শপথ হবে।


এবিএন/নয়ন খন্দকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ