হরিণাকুন্ডুতে ৪২ ভোট পেয়ে জামানত হারালেন নৌকা প্রার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ১৭:৩৫

পঞ্চম ধাপের নির্বাচনে একটি ইউনিয়নের ৯ টি কেন্দ্রে মাত্র ৪২ ভোট পেয়ে জামানত হারালেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী। ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ফলসী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী নিমাই চাঁদ মন্ডল এই ভোট পেয়েছেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এ্যাড. বজলুর রহমান ৪ হাজার ৬’শ ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ফজলুর রহমান পেয়েছেন ৪ হাজার ১’শ ৭৯ ভোট।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাচন অফিসার মো: নুর উল্লাহ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৪২৬ জন। ৯ টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট পড়েছে ৮ হাজার ৮’শ ৪৪ টি। ৯ টি কেন্দ্রের মধ্যে ৩ টি কেন্দ্রে তিনি পেয়েছেন মাত্র ১ টি করে ভোট।

এ ব্যাপারে প্রার্থী নিমাই চাঁদ মন্ডল বলেন, নৌকা প্রতিক পাওয়ার পর আমি আশা করেছিলাম ভোটে জিতব। কিন্তু এমন কেন হলো তা তো বলতে পারছি না। মুলত এখানে আওয়ামী লীগের দুইটা পক্ষ হয়ে যাওয়ার কারণে এটা হতে পারে।

বিজয়ী প্রার্থী এ্যাড. বজলুর রহমান বলেন, যিনি নৌকা প্রতিক পেয়েছিলেন তিনি জনবিচ্ছিন্ন ছিলো। মানুষ তাকে পছন্দ করেনি। দল তাকে মনোনয়ন দিয়েছিল কিন্তু ভোটাররা তাকে পছন্দ করে না বলে আমাকে নির্বাচিত করেছেন। আমি মনে করি ভোটাররা যা সিদ্ধান্ত নিয়েছে তা সঠিকই। তারা প্রতিক না প্রার্থীকে অগ্রাধিকার দিয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, ফলসি ইউনিয়নে নৌকা প্রতিক পাওয়ার পর নিমাই চাঁদ মন্ডল কাজ করছিল। কিন্তু ভোট গ্রহণের আগে সে মাঠ ছেড়ে দেয়। যে কারণে তার এই ফলাফল হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগেরই একটি গ্রুপ তার বিরোধিতা করেছে বলেই সে হেরেছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোহা. আ. ছালেক বলেন, একজন প্রার্থী তার নির্বাচনী কেন্দ্রে প্রদত্ত ভোটের ৮ শতাংশ পেলেই তার জমানত ফেরত পান। এর থেকে কম হলে জমানত বাজেয়াপ্ত করা হয়।
 

এবিএন/নয়ন খন্দকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ