সার্চ ওয়ারের উদ্যোক্তা

মালয়েশিয়ার রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ড পেলেন আরিফুল ইসলাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২২, ১৫:২১

মালয়েশিয়ায় প্রথমবারের মতো আয়োজিত রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন সার্চ ওয়ারের উদ্যোক্তা সাতক্ষীরার আরিফুল ইসলাম। ৮ জানুয়ারি, শনিবার ২০২২, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, কুয়ালালামপুরে এক অনাড়ম্বর অনুষ্টানের মধ্য দিয়ে সার্চ ওয়ারের উদ্যোক্তা আরিফুল ইসলামের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন অনুষ্টানে প্রধান অতিথি, মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্র, মন্ত্রী তানশ্রী দাতুশ্রী ড. সৈয়দ হামিদ আলবার। সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট গ্রহণের সময় প্রধান অতিথি সার্চ ওয়ারে'র উদ্যোক্তা আরিফুল ইসলামকে অভিনন্দন ও ধন্যবাদ জানান এবং তরুণদের ব্যাপারে তিনি বলেন, তরুণদের সাথে সব সময়ে তিনি আছেন এবং থাকবেন। ভবিষ্যতে তারাই দেশ পরিচালনা করবেন। এ রকম একটি অনুষ্টানে অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল বাশার, লায়ন হারুন উর রশিদ, মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অফ কমার্সের ডিরেক্টও মাহবুব আলম শাহ, মালয়েশিয়া ষ্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের সিইও আনোয়ার আবরার, ইন্সটিটিউট অব আইআইআইবিএফ ইসলামিক ইউনিভার্সিটির ডেপুটি ডীন প্রফেসর ড. রোশনি হাসান, ইসলামিক ইউনিভার্সিটির ইন্সটিটিউট অফ ইসলামিক ব্যাংকিং এন্ড ফাইন্যান্স এর এ্যাসিস্টেন্ট প্রফেসর আসরব শারাফুদ্দিন। চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ, নুশরাত শামরিন ও নি-আন শাহার অনুষ্টান পরিচালনায়, বাংলাদেশ, মালয়েশিয়া এবং ইন্ডিয়া, তিনটি দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং ফটোগ্রাফি এবং উদ্যোক্তা এ চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এর মধ্যে মালয়েশিয়া বিভাগে উদ্যোক্তা ক্যাটাগরিতে প্রথম হয়েছেন, শামিম আল মামুন সারওয়ার, রানারআপ হয়েছেন, শাকিরা হায়াত খান এবং উক্ত ক্যাটাগরিতে অনুপ্রেরণামূলক বিশেষ সম্মাননা পেয়েছেন সার্চ ওয়ারের উদ্যোক্তা মোহাম্মাদ আরিফুল ইসলাম। সার্চ ওয়ার সম্পর্কে জানতে চাইলে জনাব আরিফুল ইসলাম বলেন, দ্যা সার্চ ওয়ার হচ্ছে, বিশ্ব সভ্যতার শান্তিময় উন্নয়ন। অর্থাৎ আমাদের নেক্সট জেনেরেশনকে আনরেস্ট ওয়ার থেকে সার্চ ওয়্যার মুখী করে তথ্য-বিজ্ঞান-উৎপাদনের মাধ্যমে যুদ্ধবাজ এ ধরাকে শান্তিময় ধরাতে পরিণত করা। আরিফুল ইসলাম একজন বৃহত্তর খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার অন্তর্গত হজরত খানবাহাদুর আহসান উল্লাহ (র.) এর পূর্ণ্যভূমি নলতা ইউনিয়নের সেহারা গ্রামে মোঃ আবুল হোসেন ও মর্জিনা খাতুনের তৃতীয় সন্তান। তিনি তার কর্ম জীবন ব্র্যাক ’সামাজিক উন্নয়ন কর্মসূচী দিয়ে শুরু করে সাতক্ষীরার কণ্ঠহীনের কণ্ঠস্বর খ্যাত একমাত্র কমিউনিটি রেডিও, রেডিও নলতা'য় হেড অব টেকনিক্যাল হিসেবে দেশে তার কর্ম জীবন সফলভাবে শেষ করে মিডিয়া নিয়ে পড়াশুনার জন্য অবস্থান করছেন মালয়েশিয়াতে।

জানাগেছে, তিনি মালয়েশিয়াতে বাংলাদেশীদের আয়নাখ্যাত বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া'র 'তথ্য ও গবেষণা সম্পাদক' এবং মালয়েশিয়া বাংলাদেশ এসোসিয়েশন ফোরামের একজন অ্যাসোসিয়েট মেম্বর। গত বছরের ১০ অক্টোবর কুয়ালালামপুরের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রেড লাইভ জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের ঘোষণা দিয়েছিলেন, রেড লাইভের কর্ণধার তাহমিনা বারি রিনি। সে সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জ্যাশ ইন্টারন্যাশনালের পরিচালক রোটারিয়ান শেখ আরিফ রব্বানি জামি ও চেয়ারম্যান রোটারিয়ান শারমিন রহমান। টানা তিন মাস ভার্চুয়ালি প্রতিযোগিতারপর যারা নিজের পরিশ্রম বা মেধার স্বীকৃতি এবং সাফল্যের সিঁড়ি বেয়ে আরও এক ধাপ উঠে এসেছেন, তাদেরই বছরের সেরা রেড লাইভ জ্যাশ এশিয়া অ্যাওয়ার্ড তাদের হাতে দেয়া হল।

এবিএন/রফিকুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ