আজকের শিরোনাম :

ফরিদপুরে নমুনা পরীক্ষার ৩২.৯২ শতাংশ করোনা শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ১৮:২৪

গত ২৪ ঘন্টায় ফরিদপুরের কোভিড -১৯ এ মোট নমূনা পরীক্ষার মধ্যে ৩২.৯২ শতাংশ রোগী শনাক্ত হয়েছে। যা গত এক সপ্তাহের মধ্যে সবোর্চ্চ।

ফরিদপুর জেলা সির্ভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং উপজেলা পর্যায়ের র‌্যাপিড এন্টিজেন টেষ্ট  করানো হয়েছে ১৬৪ জনকে। এরমধ্যে করোনা রোগী নতুন ভাবে শনাক্ত হয়েছে আরো ৫৪ জন। এই নিয়ে জেলায় এ পর্যন্ত মোট মহামারি করোনা রোগী সংখ্যা দাড়ালো ২২০৬৫। সুস্থ হয়েছে ২১ হাজার ৮০৮ জন। আর প্রাণহানী হয়েছে জেলায় ৫৩৭ জনের।

ফরিদপুরের জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানিয়েছেন, গত কয়েকদিন ধরে  প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর শনাক্তের হার। ২৪ ঘন্টায় নতুন করে পজেটিভ হয়েছে ৫৪।

আজকের দিন (শুক্রবার) পর্যন্ত হোম আইসোলেশনে রয়েছে ২৫২ রোগী এবং হাসপাতালে ভর্তি রয়েছে আরো ৫ জন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানিয়েছেন, সরকারি নির্দেশনা অনুযায়ী জেলা শহর ও উপজেলা পর্যায়ে করোনা প্রতিরোধ বিষয়ে মাইকিং করা হচ্ছে। জনসাধারণকে আমরা স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠান গুলোতে পূর্বের ন্যায় মাস্ক ব্যবহার ও নিরাপদ দূরত্বে তেকে প্রার্থনা কাজ করার জন্য বলা হয়েছে।

এছাড়াও হোটেল গুলোতে অধিক সংখ্যক জনসমাগমের বিষয়ে নিরুস্বাহী করা হচ্ছে, তিনি বলেন, এই নির্দেশনা মানা না হলে প্রয়োজনে মোবাইল কোট পরিচালনা করা হবে।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ