দিনাজপুরে জেঁকে বসেছে শীত, বিপর্যস্ত জনজীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২২, ১০:২৯

উত্তরের জেলা দিনাজপুরে মৃদ্যু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা চারদিক। তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তবে আবহাওয়া অধিদফতরের কর্মকর্তারা বলছেন, তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা যায়, আজ শনিবার (২৯ জানুয়ারি) সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৯১ শতাংশ এবং বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪-৫ কিলোমিটার।

জেলার পার্শ্ববর্তী কুড়িগ্রামের রাজারহাটে ৭ দশমিক ৫, নীলফামারীর সৈয়দপুরে ৮ দশমিক শূন্য, রংপুরে ৯ দশমিক ২, ডিমলায় ৮ দশমিক ৯, নওগাঁয় ৮ দশমিক শূন্য ও রাজশাহীতে ৮ দশমিক ৯ সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন পযর্ন্ত (সকাল ৬টা) পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে প্রচন্ড শীত ও কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সড়ক ও মহাসড়কে যানবাহনগুলো সকালেও হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। 

আবহাওয়া দফতরের কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, আগামী ২-১ দিনের মধ্যে রাতের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে। কিছু কিছু স্থানে শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ