আজকের শিরোনাম :

মানিকগঞ্জে মাথায় দুধ ঢেলে যমুনা নদীতে গোসল করানো হলো নবনির্বাচিত চেয়ারম্যানকে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৪৮

মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো: মোশারফ হোসেনকে মাথায় দুধ ঢেলে যমুনা নদীতে গোসল করিয়েছে তার কর্মী সর্মথকরা।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে শিবালয় উপজেলার তেওতা বাছেট যমুনা নদীর পাড়ে  গ্রামবাসীরা ভিন্ন ধরনের এ আয়োজন করে। এ সময় নব নির্বাচিত আরো ২ মেম্বারকে চেয়ারম্যানের সাথে গোসল করানো হয়। পছন্দের চেয়ারম্যান ও মেম্বার নির্বাচিত হওয়ায় এলাকাবাসীর উদ্যোগে আনন্দ উল্লাস প্রকাশে ভিন্ন ধরনের এ আয়োজন করা হয়।

জানা গেছে, ৬ষ্ঠ ধাপে গত ৩১ জানুয়ারি তেওতা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬ জন প্রার্থী থাকলেও মূলত ৩ প্রার্থীর  মধ্যে ভোটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। আওয়ামী লীগের বিদ্রোহী মোটরসাইকেল প্রতীক নিয়ে মোশাররফ সবার চেয়ে বেশি ভোটে পেয়ে এগিয়ে থাকে। নির্বাচন অফিস বেসরকারি ভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগে দেখা দেয় নানা নাটকীয়তা। অবশেষে ওইদিন মধ্যরাতে মোশাররফ হোসেনকে (মোটরসাইকেল প্রতীক) ১৮৮ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়। এ ঘোষণার পর গ্রামবাসী তাকে দুধ দিয়ে ধুইয়ে যমুনায় গোসল করানোর মানত করে। এ জন্য চেয়ারম্যানকে পবিত্র করতে এ রকম ভিন্ন রকমের আয়োজন করা হয়।

স্থানীয়রা জানায়, তাদের অঞ্চলে কেউ ভালো কিছু করলে তাকে দুধ দিয়ে গোসল করানোর রেওয়াজ রয়েছে। দুধ যেহেতু পবিত্র স্বচ্ছতা বহন করে, তাই একজন সৎ ও উচ্চশিক্ষিত ছেলে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তাকে পবিত্র করতে গ্রামবাসী এ আয়োজন করে।

নবনির্বাচত চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, কর্মী সর্মথক ও এলাকার মুরুব্বিদের বিশেষ অনুরোধ রাখতে হয়েছে। সাধারণ লোকজন আমাকে যে ভালোবাসা দিয়েছেন আমি সাধ্যমত তাদের পাশে থাকবো। জনগণকে দেওয়া ওয়াদা রক্ষা করবো।

এবিএন/মো: সোহেল রানা খান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ