কালীগঞ্জে এক মাসে ১১২ মামলায় ৬৯ হাজার টাকা জরিমানা আদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২২, ১৭:০৪

ঝিনাইদহে কালীগঞ্জে এক মাসে ১১২ মামলা ও ৬৮ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেছে। এসব মামলা দায়ের ও জরিমানা আদায় করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ হাবিবুল্লাহ।

২০ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত মোটরযান, ভোক্তা অধিকার সংরক্ষণ, পন্যে পাটজাত মোড়কের বাধ্যতামুলক ও মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইনে এসব মামলা দায়ের ও জরিমানা আদায় করা হয়। এছাড়া করোনাকালীন সময়ে স্বাস্থ্য বিধি অমান্য করায় জরিমানা করা হয়।
 
এসময়ে তিনি উপজেলা বিভিন্ন গুরুত্বপূর্ণ বাজারে বাজারে গিয়ে মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করাসহ মাস্ক বিতরণ করেন। চলতি বছরের ১৭ জানুয়ারি তিনি জেলার কালীগঞ্জ ভূমি কমিশনার হিসাবে যোগদান করেন। এরপরই তিনি নিয়মিত কাজের পাশাপাশি এসব জনহিতকরা কাজ করে যাচ্ছেন।  

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি)  মোঃ হাবিবুল্লাহ বলেন, উপজেলার বিভিন্ন বাজারে গিয়ে সভাপতি ও সম্পাদকসহ স্থানীয়দের উপস্থিতিতে স্বাস্থ্য সচেতনতাসহ বিভিন্ন আইন সম্পর্কে অবহিত করা হচ্ছে। একই সময় উপস্থিত সাধারন মানুষ ও ব্যবসায়ীদের মধ্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। এছাড়া গত এক মাসে বিভিন্ন অনিয়ম এবং  ট্রাফিক আইন অমান্য করায় ৬৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব কাজ অব্যাহত থাকবে বলেও জানান এই ম্যাজিষ্ট্রেট।   

এবিএন/নয়ন খন্দকার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ