প্রতিবন্দী পিন্টুর জীবিকার ইজিবাইক চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২২, ১৮:০৬

মানুষের কাছে হাত পাতা অসম্মানের। এ কথা ভেবে প্রতিবন্দী পিন্টু রহমান ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করত। যা সে কিনেছিল কিস্তি আর ধার দেনা করে। গতকাল বৃহস্পতিবার কোটচাঁদপুর হাসপাতাল সড়ক থেকে চুরি হয়ে যায় জীবিকার শেষ অবলম্বন ইজিবাইকটি। 

জানা যায়, প্রতিবন্দী পিন্টু রহমান (২৬)। পিতা কাওসার আলী। বাড়ি চুয়াডাঙ্গার কুসুমপুরের কয়া গ্রামে। বৃহস্পতিবার সকালে নিজ গ্রাম থেকে যাত্রী নিয়ে আসেন কোটচাঁদপুরে। যাত্রী নামিয়ে একটু অসুস্থ্য বোধ হয় তাঁর। এ সময় ইজিবাইক রেখে ঔষুধের দোকান খুজছিল পিন্টু। কিছু দুর যাবার পর ফিরে আসেন সে। এরমধ্যে চুরি হয়ে যায় তাঁর ইজিবাইকটি। 

পিন্টু কোন উপায় না পেয়ে ছুটে যান কোটচাঁদপুর থানায়। থানা পুলিশ বিস্তারিত শুনে তদন্ত শুরু করেন। চোর খুজতে চেক করেন শহরের বেশ কয়েকটি সিসি টিভি। এ ঘটনায় পিন্টু থানায় একটা লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন থানার কর্তব্যরত উপপরিদর্শক আব্দুল মতিন।

পিন্টু বলেন, ২ মেয়ে আর স্ত্রী আমার নিয়ে আমার পরিবার। পিতার সংসাওে ২ ভাই,১ বোন আর মা,বাবা। এরমধ্যে পিতা দীর্ঘদিন অসুস্থ্য। নিজেদের কোন জমি নাই। আছে শুধু বসত ভিটা। অভাবে দিন কাটত তাদের। এ কারনে লেখা-পড়া করারও সুযোগ হয়নি। ৩ ভাই বোনের মধ্যে ছোট আমি। আর ওই সময় থেকে রাজমিস্ত্রির লেবারের কাজ শুরু করি। আয়-রোজগার যা হত তাই দিয়ে সংসার চলত। 

হঠাৎ করে ভারা ভেঙ্গে পড়ে যায় কাজের সাইট থেকে। পরে স্থানীয়দের সহায়তায় প্রাণে বাচলেও হারাতে হয়, আমার বাম পাটি। পঙ্গুত্ব বরন করতে হয় চির জীবনের জন্য। এরপরও মানুষের দ্বারে হাত পাতিনি কোন দিন। ধার দেনা আর কিস্তি টাকা দিয়ে বাড়ির পাশে গড়ে তুলি চায়ের দোকান। তা থেকে যা আয় রোজগার হত সংসার চলছিল না। এ কারনে আবারও ধার-দেনা আর কিস্তির টাকা দিয়ে ইজিবাইকটি কিনেছিলাম। এতে যা আয় হচ্ছিল তা একপ্রকার ভালই যাচ্ছিল দিন।

ইজিবাইকটি ছিল আমার জীবিকার শেষ সম্বল। যা গেল ৩ মাস আগে ধার দেনা আর কিস্তির টাকায় কেনা ছিল। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে কোটচাঁদপুর হাসপাতাল সড়ক থেকে চুরি হয়ে যায়। ইজিবাইক হারিয়ে উভয় সংকটে পড়েছেন প্রতিবন্দী পিন্টু রহমান। একদিকে কিস্তির টাকা,অন্যদিকে সংসারের খরচ। এ সব ভেবে ভেঙ্গে পড়েছেন পিন্টু। 

জানা যায়,গেল ১২ ফেব্রুয়ারি কোটচাঁদপুর সনি আবাসিকের সামনে থেকে একই ভাবে চুরি হয়ে যায়, এক স্কুল পড়–য়া ছাত্রে ইজিবাইক। ১৫ দিনের ব্যবধানে কোটচাঁদপুর থেকে দুইটি ইজিবাইক চুরির ঘটনা ঘচেছে। এতে করে চালকদের মাঝে চুরি আতংক বিরাজ করছে। তারা সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিএন/সুব্রত সরকার/জসিম/আব্দুর রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ