ঝিনাইদহে নাট্য উৎসব শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ১২:০৮

সম্মুখে ছুটেছি বাঁধাহীন হয়ে, যুগের পৃষ্টে একেছি আমরা বিজয়ের পদচিহ্ন’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে ৪ দিনব্যাপী নাট্য ও সাংস্কৃতি উৎসব। 

গত মঙ্গলবার সন্ধ্যায় ঝিনাইদহ শিল্পকলা একাডেমিতে উৎসবের উদ্বোধন করা হয়। 

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় রজতজয়ন্তী উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক জয়নাল আবেদিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস। 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফ খান, জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিন। 

শুভেচ্ছা বক্তব্য রাখেন অংকুর নাট্য একাডেমির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস। 

অংকুর নাট্য একাডেমির রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত এ উৎসবের প্রথম দিনে পরিবেশিত হয় নাটক মানব, শ্যাওলা ও রম্যনাটক তন্ত্রমন্ত্র।

বর্তমান সমাজ ব্যবস্থায় মানুষের বেড়ে ওঠা, জীবনযাপন করাসহ বাস্তব জীবনমুখী নাটক মানব পরিবেশন করেন চুয়াডাঙ্গার দর্শনার অর্ণিবান থিয়েটার।

দ্বিতীয় নাটকে ফুটিয়ে তোলা হয় নারীর প্রতি সহিংসতা, ধর্ষন নির্যাতনের করুণ চিত্র। এছাড়াও দেখানো হয় নারী নির্যাতন প্রতিরোধে সমাজের করণীয় না বিষয়। যা পরিবেশন করে খুলনার বিয়নমনি থিয়েটারের শিল্পীরা। শেষে ঢাকার চন্দ্রকলা থিয়েটারের পরিবেশনায় পরিবেশি হয় রম্য নাটক তন্ত্রমন্ত্র। যা উপভোগ করেন শত শত নাট্যপ্রেমীরা। আগামী পহেলা এপ্রিল শেষ হবে এ উৎসব।

এবিএন/নয়ন খন্দকার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ