সাটুরিয়ায় ৫টি সরকারি খাস পুকুরে মাছের পোনা অবমুক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০২২, ১৮:০১

মা‌নিকগ‌ঞ্জের সাটুরিয়া উপজেলার বালিয়াটিতে ৫টি সরকারি খাস পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। আজ বুধবার বিকাল ৪ টার দিকে মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ আনুষ্ঠানিক ভাবে এ মাছের পোনা অবমুক্ত করেন।

সাটুরিয়া উপজেলা প্রশাসন বালিয়াটি ইউনিয়নের বালিয়াটি ও হাতকড়া মৌজায় মোট ৫ টি সরকারি খাস পুকুর বাংলা ১৪২৮ সন পর্যন্ত ইজারা প্রদান করা ছিল। ইজারা মেয়াদ শেষ হওয়ার পরে আগামী ৩ বছরের জন্য অনলাইনে দরপত্র আহবান করা হয়। কিন্তু যথা সময়ে দরপত্র না পাওয়ায় উহা খাস কালেকসন ও মাছ চাষের উদ্দেশ্যে সরকরী ব্যবস্থাপনায় মাছের পোনা অবমুক্ত করা হয়।

সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরা, বালিয়াটি ইউনিয়ন চেয়ারম্যান মীর সোহেল আহম্মেদ চৌধুরী, সাটুরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আবুল বাসার, বালিয়াটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. নুর ইসলাম মিয়াসহ এ সময় অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে বালিয়াটি বাজার সংলগ্ন পুকরে মাছের পোনা অবমুক্ত নিয়ে সকাল ১১ টার দিকে বালিয়াটি ঈশ্চর চন্দ্র উচ্চ বিদ্যালয় ছাত্র ছাত্রীরা বিক্ষোভ করে।

বালিয়াটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. নুর ইসলাম মিয়া বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে বুধবার সরকারী খাস পুকুরে মাছের পোনা অবমুক্ত করার উদ্যেশে মঞ্চ তৈরি করতে গেলে, বালিয়াটি ঈশ্বর চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নির্দেশে কতিপয় শিক্ষক ও সকল শিক্ষার্থী নিয়ে আমার কাজে বাধা দেয়। এ সময় কাজ বন্ধের দাবীতে রাস্তায় কোমলমতি শিক্ষার্থী বিক্ষোভ ও স্লোগান দেয়। পরে পুলিশের সহযোগীতায় মঞ্চ তৈরি সম্পন্ন করি। 

বালিয়াটি ঈশ্চর চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসালত জামান আ‌রিফ বলেন, আমাদের এ পুকুর নিয়ে আদালতে মামলা রয়েছে। মামলা চলাকালীন সময়ে এ প্রশাসন এভাবে মাছের পোনা ছাড়তে পারেন না। শিক্ষার্থীরা সড়কে চলে এসেছিল পরে তাদেরকে আমরা ক্লাস রুমে নিয়ে গিয়েছি।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরা বলেন, ৩ বছর লীজ ছিল, মেয়াদ শেষ হয়ে গেছে। নিয়ম মেনেই আমরা পুকুরে মাছের পোনা অবমুক্ত করেছি। কিন্তু সকালে এ নিয়ে স্কুলের শিক্ষকরা ক্লাস চলাকালীন সময়ে সড়কে নিয়ে আসে এবং সরকারী কাজে বাধা দেন। ড্রেস পরিহিত শিক্ষার্থীদের এভাবে রাস্তায় নামাতে পাড়েন না।

এবিএন/মো: সো‌হেল রানা খান/জসিম/আব্দুর রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ