আশাশুনিতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২২, ২১:২৩

আশাশুনিতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে। আশাশুনি এতিম ও প্রতিবন্ধীদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক বলেন, দেশের চিত্র আজ পাল্টে গেছে, চারিদিকে কেবল উন্নয়ন আর উন্নয়নের ছবি, মানুষকে এখন কোন কিছুর জন্য অপেক্ষা করতে হয় না। সবকিছু সহজ করে দেওয়া হয়েছে। স্বেচ্ছাসেবক লীগ. যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগি সংগঠনকে আওয়ামী লীগের সাথে সম্মিলিত ভাবে কাজ করতে হবে। প্রত্যেক সহযোগী সংগঠনকে সু-সংগঠিত করে গড়ে তুলতে হবে। যে উদ্দেশ্যে বঙ্গবন্ধু এ দেশকে স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সেই উদ্দেশ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। আর মাত্র কয়েক দিন পরে আমরা পদ্মা সেতু দিয়ে পায়ে হেঁটে পার হতে পারবো। এ সকল অভুতপূর্ব উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগসহ সকল সংগঠনকে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে। তিনি সকল নেতাকর্মীদেরকে সতর্ক করে দিয়ে বলেন, যারা স্বাধীনতা যুদ্ধের সময় বিরোধীতা কেবল নয় বরং মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে সরাসরি কাজ করেছিল, তারা এবং তাদের দোসররা এখনও অপচেষ্টায় লিপ্ত আছে। ধর্মকে ব্যবহার করে একদল মানুষ বিদেশীদের সামনে দেশের ভিন্ন চিত্র তুলে ধরছে। শত্রুরা পূর্বেও ছিল, এখনো আছে ভবিষ্যতেও থাকবে। আমাদেরকে একত্রিত ভাবে কাজ করে তাদেরকে প্রতিহত করতে হবে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এস এম সাহেব আলির সভাপতিত্বে সম্মেলনে সম্মানীয় অতিথি হিসবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব নজরুল ইসলাম।তিান বলেন, আওয়ামী লীগের পাশাপাশি আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের গুরুত্ব রয়েছে। তাই সহযোগী সংগঠনগুলো গঠনের সময় আমাদেরকে মনে রাখতে হবে, কে হলো নেতা এটা বড় কথা নয়, আমরা নেতাকে মেনে চলবো এটাই বড় কথা। আমাদের উদ্দেশ্য হবে বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করা। আর এ আদর্শ বাস্তবায়নে করতে হলে জননেত্রী শেখ হাসিনার মাধ্যমেই করতে হবে।
আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান মোঃ হোসেনুজ্জামান হোসেন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিকাশ মন্ডলের সঞ্চালনায় সম্মেলনের শুভ উদ্বোধন করেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শরিফুল ইসলাম খান বাবু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপ-কৃষি বিষয়ক সম্পাদক আফসারুর জামান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আয়েশা সিদ্দিকা, শেখ এহসান হাবিব অয়ন, জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর রহমান, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মহিতুর রহমান প্রমুখ।

 

এবিএন/ জি এম মুজিবুর রহমান/জসিম/ধ্রুব

এই বিভাগের আরো সংবাদ