শ্রীমঙ্গলে কালনাগিনী সাপ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২২, ২১:৪২

শ্রীমঙ্গল শহরতলীর কালীঘাট রোড চৌমোহনা এলাকার একটি বাসার ছাদ থেকে ৩ দিন চেষ্টার পর একটি  ‘কালনাগিনী’ সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলে অবস্হিত বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশন। 

আজ শুক্রবার সকালে শহরের কালীঘাট সড়কের একটি বাসার তিন তলার ছাদ থেকে বন্যপ্রাণী  বিভাগের কর্মীদের  সহযোগিতায় সাপটি উদ্ধার করা হয়। কালনাগিনী সাপটি এখন শ্রীমঙ্গল বন্যপ্রাণী ব্যবস্হাপনা ও প্রকৃতি সংরক্ষন  বিভাগের  কার্যালয়ে রয়েছে ।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউণ্ডেশনের পরিচালক স্বপন দেব সজল বলেন, গত ৩ দিন ধরে কালীঘাট সড়কের চৌমুহনা এলাকার জুয়েল কানুর বাড়ি থেকে ফোন দিয়ে একটি সাপের কথা বলা হয়। কিন্তু কয়েকবার গিয়েও সাপটি খুঁজে পাওয়া যায়নি। মানুষের উপস্হিতি টের পেলেই সাপটি বাড়ির বিভিন্ন জায়গায় লুকিয়ে পড়ছিল। মাঝে মধ্যে সাপটি দেখা যাওয়ায় বাড়ির লোকজন  ভয়ে আতঙ্কিত হয়ে ওঠেন। আজ শুক্রবার বন্যপ্রাণী বিভাগ কর্মীদের সাথে নিয়ে অক্ষত অবস্থায় সাপটি উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউণ্ডেশন।

শ্রীমঙ্গল বন্যপ্রাণী ব্যবস্হাপনা বিভাগের জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট মো. তাজুল ইসলাম বলেন, সাপটি এখন আমাদের অফিসে রয়েছে। আগামীকাল সকালে কালনাগিনীটিকে আমরা লাউয়াছড়া বনের জানকিছড়ায় ছেড়ে দেব।

এবিএন/আতাউর রহমান কাজল/জসিম/আব্দুর রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ